চট্টগ্রাম, রোববার, ৫ মে ২০২৪ , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাইফ সাপোর্টে অভিনেতা মাসুম আজিজ

প্রকাশ: ১৩ অক্টোবর, ২০২২ ৪:০২ : অপরাহ্ণ

লাইফ সাপোর্টে অভিনেতা মাসুম আজিজ

হাসপাতালে ভর্তি আছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা ও নাট্যকার মাসুম আজিজ। বর্তমানে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে তাকে। রাজধানীর পান্থপথের স্কয়ার হাসপাতালে গত সপ্তাহে ভর্তি করা হয় তাকে। সেখানে অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয় এই অভিনেতাকে।

লাইফ সাপোর্টে নেয়ার বিষয়টি ‘চ্যানেল 24 অনলাইন’কে নিশ্চিত করেছেন অভিনেতা মাসুম আজিজের ছেলে উৎস জামান। তিনি বলেন, ‘মঙ্গলবার থেকে লাইফ সাপোর্টে রয়েছে বাবা। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন।

মাসুম আজিজ দীর্ঘদিন ধরে ক্যানসার আক্রান্ত। চলতি বছরের জানুয়ারিতে ক্যানসার শনাক্ত হয় তার। এরপর থেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয়ের জন্য বেশ খ্যাতি রয়েছে অভিনেতা মাসুম আজিজের। ১৯৮৫ সালে টিভি নাটকে প্রথম অভিনয় করেন তিনি। এরপর চার শতাধিক নাটকে অভিনয় করেছেন এই গুণী অভিনেতা।

‘ঘানি’ সিনেমায় অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান মাসুম আজিজ। ‘গহীনে শব্দ’, ‘এই তো প্রেম’, ‘গাড়িওয়ালা’সহ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন তিনি। এছাড়া সরকারি অনুদানে নির্মিত ‘সনাতন গল্প’ পরিচালনা করেছেন তিনি। সিনেমাটি মুক্তি পায় ২০১৮ সালে।

শিল্পকলার বিভিন্ন শাখায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ চলতি বছরের ফেব্রুয়ারিতে একুশে পদক লাভ করেন তিনি।

Print Friendly and PDF