চট্টগ্রাম, শনিবার, ২০ আগস্ট ২০২২ , ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

আন্তর্জাতিক সংকটে দেশে জীবনযাত্রার ব্যয় বেড়েছে, সরকার নিরুপায়: কাদের

প্রকাশ: ১৩ আগস্ট, ২০২২ ৪:৩৯ : অপরাহ্ণ

আন্তর্জাতিক সংকটে দেশে জীবনযাত্রার ব্যয় বেড়েছে, এ ক্ষেত্রে সরকার নিরুপায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৩ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “সারা বিশ্বে সঙ্কটে, একটা নেতিবাচক প্রভাব আজকে বাংলাদেশ মোকাবেলা করছে। আমরা জানি, অনেক মানুষের কষ্ট হচ্ছে। কস্ট অব লিভিং যেভাবে বেড়ে গেছে, মানুষ কষ্ট করছে এটা ঠিক। কিন্তু আমাদের সামনে কোনো উপায় ছিল না।’

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে পৃথিবীর কোনো দেশে সরকার পতন আন্দোলন না হলেও বাংলাদেশে অযৌক্তিকভাবে বিরোধী দলগুলো আন্দোলনে মাঠে নেমেছে। এই সংকটময় পরিস্থিতি মোকাবিলায় বিরোধী দলগুলোর সহায়তা চেয়েছিল সরকার।বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেপরোয়া ড্রাইভারদের মতো বক্তব্য দিচ্ছেন বলেও মন্তব্য করেন কাদের।

তিনি আরও বলেন, এমন বেপরোয়া ড্রাইভিংয়ে যে কোনো সময় দুর্ঘটনা কবলিত হতে পারেন মির্জা ফখরুল ও তার দল বিএনপি।

এ সময় তিনি বলেন, সংকটের সময় দায়িত্ব জ্ঞানহীন মন্তব্য ও ক্ষমতার দাপট সমীচীন নয়। নেতাকর্মীদের আরো দায়িত্বশীল কথাবার্তা পরামর্শও দিয়ে তিনি বলেন, তবে বিদেশী শক্তির কাছে মাথানত করার দল আওয়ামী লীগ নয়। বিএনপি আবারো আগুন সন্ত্রাস নিয়ে আসলে জনতার প্রতিরোধ, সুনামিতে পরিণত হবে বলেও হুঁশিয়ারি দেন ওবাদয়দুল কাদের। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া আক্তারের সভাপতিত্বে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী, কার্যকরী সভাপতি সামসুন্নাহার বক্তব্য রাখেন।

Print Friendly and PDF