চট্টগ্রাম, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা, কবে কখন কার বিপক্ষে

প্রকাশ: ৮ অক্টোবর, ২০২৪ ২:৪২ : অপরাহ্ণ

 

ক্লাব ফুটবলের ব্যস্ততা কয়েক দিনের জন্য সমাপ্ত হলো। ফুটবলাররা এবার নিজ দেশের জার্সিতে মাঠ মাতাবেন। আন্তর্জাতিক বিরতিতে দুইটি করে ম্যাচ খেলবে লাতিন আমেরিকা অঞ্চলের দেশগুলো। সবগুলো ম্যাচই বিশ্বকাপ বাছাইয়ের অংশ।

লাতিন আমেরিকা অঞ্চলের দলগুলোর বিশ্বকাপ বাছাইয়ে এবার ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা দেখা যাচ্ছে। এর মধ্যে সবচেয়ে বিপদে রয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বিশ্বকাপ বাছাইপর্বে উতরে মূল পর্বে তাদের খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কাও।

 

সবশেষ কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ছিটকে যাওয়া ব্রাজিল ব্যর্থ হয়েছে কোপা আমেরিকার সবশেষ আসরেও। বিশ্বকাপ বাছাইয়েও পয়েন্ট হারাচ্ছে নিয়মিত। আট ম্যাচ খেলে মাত্র তিনটিতে জিতেছে সেলেসাওরা। হেরেছে চারটিতে, ড্র একটি। বিশ্বকাপের মূল পর্বে খেলতে জয়ের বিকল্প নেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

 

এবারের আন্তর্জাতিক বিরতিতে দুইটি ম্যাচ খেলবে দরিভাল জুনিয়রের শিষ্যরা। আগামী ১১ অক্টোবর চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে গড়াবে ম্যাচটি। চার দিন পর ১৬ অক্টোবর পেরুর মুখোমুখি হবে তারা। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টা ৪৫ মিনিটে।

 

 

ব্রাজিলের উল্টোরথে আর্জেন্টিনা এই মুহূর্তে দারুণ ছন্দে আছে। বিশ্বচ্যাম্পিয়নরা বিশ্বকাপ বাছাইয়ে আট ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে আছে। সর্বশেষ ম্যাচে অবশ্য কলম্বিয়ার বিপক্ষে ২–১ গোলে হেরেছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে আর্জেন্টিনার জন্য সুখবর লিওনেল মেসি চোট কাটিয়ে দলে ফিরেছেন। তার ফেরা নিশ্চিতভাবেই আর্জেন্টিনাকে বাড়তি অনুপ্রেরণা দেবে।

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার পরবর্তী ম্যাচগুলো হলো ভেনেজুয়েলা ও বলিভিয়ার বিপক্ষে। ১১ অক্টোবর বাংলাদেশ সময় দিনগত রাত ৩টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে লিওনেল মেসিরা। ১৬ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৬টায় খেলবে বলিভিয়ার বিপক্ষে।

 

 

Print Friendly and PDF