চট্টগ্রাম, সোমবার, ২১ অক্টোবর ২০২৪ , ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

আমার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে: ধর্ম উপদেষ্টা

প্রকাশ: ২১ অক্টোবর, ২০২৪ ১২:১৫ : অপরাহ্ণ

 

অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কিত আমার বক্তব্য কিছু সংবাদপত্র, অনলাইন নিউজ পোর্টাল এবং অন্যান্য মিডিয়ায় ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

 

ধর্ম উপদেষ্টা বলেন, গত ১৮ আগস্ট কক্সবাজার সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের কাছে দেওয়া আমার বক্তব্য ঘিরে কিছুটা ভুল-বোঝাবুঝি তৈরি হয়েছে।

 

তিনি বলেন, সংবাদমাধ্যমে রিপোর্ট করা হয়েছে যে, আমি বলেছি উপদেষ্টা আসিফ নজরুল এবং সেনাবাহিনী প্রধানের মন্তব্য সরকারের নির্বাচনী অবস্থানের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এই দাবিটি সম্পূর্ণরূপে ভুল এবং বিভ্রান্তিকর। কেননা, আমার বক্তব্যে আমি সেনাবাহিনী প্রধান বা আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টার নাম উল্লেখ করিনি।

 

ড. আ ফ ম খালিদ হোসেন জনিনি, এ ছাড়া অন্তর্বর্তী সময় সম্পর্কে তার মন্তব্যে তিনি ব্যাখ্যা করেছিলেন যে, অন্তর্বর্তীকালীন অর্থ হলো একটি সরকার বিদায় নেওয়া এবং পরবর্তী সরকার দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সময়। তারা এই অন্তর্বর্তীকালীন ভূমিকা পালন করছেন। সেটিও বিকৃত করা হয়েছে।

 

এ ধরনের ‘ভুল প্রতিবেদন অত্যন্ত দুঃখজনক’ উল্লেখ করে ধর্ম উপদেষ্টা জানান, তার দপ্তর থেকে সংশ্লিষ্ট গণমাধ্যমসমূহে ইতোমধ্যে প্রতিবাদ পাঠানো হয়েছে, যাতে ভবিষ্যতের প্রতিবেদনগুলো সঠিক ও বস্তুনিষ্ঠ তথ্যের ভিত্তিতে প্রকাশিত হয়।

তিনি আরও জানান, কক্সবাজার সার্কিট হাউসে অনুষ্ঠিত ব্রিফিংয়ের ভিডিও রেকর্ডিং অনলাইনে পাওয়া যাচ্ছে এবং উপদেষ্টার দপ্তরে সংরক্ষিত আছে।

 

Print Friendly and PDF