চট্টগ্রাম, সোমবার, ২১ অক্টোবর ২০২৪ , ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে সরকারি কর্মচারীদের কঠোর হুঁশিয়ারি উপদেষ্টা আসিফ মাহমুদের

প্রকাশ: ২০ অক্টোবর, ২০২৪ ১০:১৭ : পূর্বাহ্ণ

 

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে সরকার কঠোর হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। শনিবার (১৯ অক্টোবর) সকালে তিনি চট্টগ্রাম বিভাগ ও জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন। সেই সভায় দ্রব্যমূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণে কর্মকর্তারাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, প্রয়োজনে সিস্টেম ভেঙে দিয়ে নতুন লোক নিয়োগ দেয়া হবে। প্রশাসনে অসহযোগিতার কারণে সরকার কঠিন সিদ্ধান্ত নিতে পারে। জনগণের সঙ্গে সম্পৃক্ত বিষয়ে সরকার কোনো ছাড় দেবে না।

তিনি আরও বলেন, ‘আপনারা যদি ভালো একটা কাজ করতে গিয়ে কারো বাঁধার সম্মুখীন হন তাহলে আমি নিশ্চিত জনগণ গিয়ে উচিত শিক্ষা দিয়ে আসবে । তারপরও আপনারা কেনো কাজ করছেন না, কেনো সদিচ্ছাটা নেই আমি ঠিক বুঝতে পারছি না। কেউ যদি কাজ না করে, জবাবদিহিতা দিতে ব্যর্থ হয় তাকে আমাদের প্রয়োজন নেই।’

 

সভায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কঠোর অবস্থান তুলে ধরে তিনি বলেন, বাজারে দ্রব্যমূল্য বাড়ানোর সঙ্গে জড়িত সিন্ডিকেটগুলোর উৎস চিহ্নিত করে প্রয়োজনে বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার করতে হবে। সভায় প্রাণী সম্পদ অধিদপ্তরসহ কয়েকটি দপ্তরের প্রতিনিধি উপস্থিতি না থাকায় ক্ষোভ জানান আসিফ মাহমুদ।

এর আগে সকাল ৯টার দিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও এম আজিজ স্টেডিয়াম পরিদর্শন করেন আসিফ মাহমুদ। এ সময় মাঠ ও স্টেডিয়ামের বেহাল অবস্থায় হতাশা জানান তিনি। পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

 

Print Friendly and PDF