চট্টগ্রাম, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪ , ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজার রুটে পাঁচ দিনের বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত

প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২৪ ১০:৪৭ : পূর্বাহ্ণ

 

ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে পাঁচ দিনের বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। যাত্রীদের চাহিদা বিবেচনা করে রেল বৃদ্ধি করা হয়েছে। আগামী ২৩ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এই বিশেষ ট্রেন চলবে।

ঢাকা থেকে দুই ট্রিপে পর্যটন নগরী কক্সবাজার এসে আবার কক্সবাজার থেকে দুই ট্রিপে ঢাকা চলাচল করবে বিরতিহীন স্পেশাল ট্রেনটি। শুধুমাত্র চট্টগ্রাম রেলস্টেশনে যাত্রাবিরতি দিবে ট্রেনটি। বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) এর কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

 

 

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টাইর গোলাম রব্বানী জানিয়েছেন, এখন পর্যটন মৌসুম। কক্সবাজারে প্রচুর পর্যটক আসছে। যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে আগামী ২৩ অক্টোবর ঢাকা কমলাপুর স্টেশন থেকে স্পেশাল-১ ট্রেন রাত ১১ টায় ছেড়ে আসবে। এটি কক্সবাজার পৌঁছাবে পরদিন সকাল ৭ টায়। ২৪ অক্টোবর দুপুর ১ টা ৪০ মিনিটে স্পেশাল-২ ট্রেন কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে, সেটি পৌঁছাবে রাত ১০ টায়। একদিন বিরতির পর ২৬ অক্টোবর স্পেশাল-১ ট্রেনটি রাত ১১ টায় কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসবে, যেটি কক্সবাজার পৌঁছাবে পরদিন সকাল ৭ টায়। ২৭ অক্টোবর দুপুর ১ টা ৪০ মিনিটে স্পেশাল-২ ট্রেন কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গিয়ে পৌঁছাবে রাত ১০ টায়।

 

 

এর আগে দুর্গাপূজা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে চার দিনের বিশেষ ট্রেন চলেছে। ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ছিল এই বিশেষ ট্রেন।

গত বছরের ১১ নভেম্বর উদ্বোধনের পর ১ ডিসেম্বর ‘কক্সবাজার এক্সপ্রেস’ এবং ১৪ জানুয়ারি ‘পর্যটক এক্সপ্রেস’ চলাচলের মধ্যদিয়ে কক্সবাজার-ঢাকা সরাসরি ট্রেনের যাত্রী পরিবহন শুরু হয়। গত ৮ এপ্রিল চট্টগ্রাম-কক্সবাজারের জন্য চালু হয়ে ছিল স্পেশাল সার্ভিস। তা দুই মাসের মাথায় বন্ধ করা হয়। এরপর সমালোচনার মুখে ১২ জুন থেকে আরও সার্ভিসটি চালুর সিদ্ধান্ত নিয়েছিল রেল কর্তৃপক্ষ। যা জুলাই মাসের ১১ তারিখ পর্যন্ত চলেছে।

 

 

Print Friendly and PDF