চট্টগ্রাম, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ , ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: দুবাই গেছে বাংলাদেশ দল

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ২:২৫ : অপরাহ্ণ

 

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের উদেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। সকালে দেশ ছাড়ার আগে সাংবাদিকদের আধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জানান, দলগত ভাবে পারফরম্যান্স করতে পারলে বিশ্বকাপে সাফল্য পাওয়া সম্ভব। আর নারী ক্রিকেটকে আরও এগিয়ে নিতে বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভালো পারফরম্যান্স করার বিকল্প দেখেন না দলের খেলোয়াড়রা।

 

২০১৪ সাল থেকে নারী ক্রিকেট দল নিয়মিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করে আসছে। তবে বাংলাদেশের সাফল্যর পাল্লা খুবই কম। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ২১টি ম্যাচ খেলে মাত্র ২টি ম্যাচে জয় পেয়েছে। তবে অতীতের সব আক্ষেপ ভুলে এবার ভালো করতে চায় বাংলাদেশ। দলের সবার লক্ষ্য সেমিফাইনালে খেলা। কঠিন সেই স্বপ্ন পূরণে দলগত পারফরম্যান্স করা প্রয়োজন বলে জানান অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

 

সবশেষ এনসিএল ও শ্রীলঙ্কা সফরে ভালো করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। স্পিনার রাবেয়া মনে করেন বিশ্বের সেরা সেরা ব্যাটারদের উইকেট নেয়ার ক্ষমতা আছে বাংলাদেশের বোলারদেরও।

আগামী তেসরা অক্টোবর থেকে শুরু হবে এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদ্বোধনী দিনেই স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এর আগে জ্যোতিরা সুযোগ পাচ্ছে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার।

 

 

Print Friendly and PDF