চট্টগ্রাম, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪ , ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খাগড়াছড়ির বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি

প্রকাশ: ২৩ আগস্ট, ২০২৪ ৩:১২ : অপরাহ্ণ

 

খাগড়াছড়ির বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বৃষ্টিপাত কমে যাওয়ায় উচু জায়গার পানি কমেছে। তবে নিম্নাঞ্চল  এখনও প্লাবিত। বিপদসীমার ওপর দিয়ে বইছে পানি।

খাগড়াছড়ির চেঙ্গী নদীর পানি কমতে থাকায় খাগড়াছড়ি সদর ও পৌরসভার বিভিন্ন এলাকায় পানি কমেছে। শহরের বিভিন্ন সড়কের পানি নামতে শুরু করেছে।

 

এদিকে, খাগড়াছড়ির  নিম্নাঞ্চল মাটিরাঙ্গা, রামগড়, দীঘিনালার অনেক গ্রাম এখনও পানিবন্দী। বন্যার পানিতে এখনও ডুবে আছে মেরুং ও কবাখালি ইউনিয়নের ৩০টি গ্রাম।

 

গতকাল বৃহস্পতিবার খাগড়াছড়ির সাজেক সড়কের কবাখালি, বাঘাইহাট বাজার ও মাচালং বাজারসহ একাধিক অংশ ৫ থেকে ৬ ফুট পানির নীচে তলিয়ে গিয়েছিলো। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। আটকা পড়েছিল শতাধিক পর্যটক। তবে পরিস্থির উন্নতির সাথে সাথে সড়ক থেকে পানি নেমে গেছে। শুরু হয়েছে যান চলাচল।

 

খাগড়াছড়ি জেলা প্রশাসকের পক্ষ থেকে গতকাল রাত পর্যন্ত ১২ হাজার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা দুর্গতদের জন্য ১২ মেট্রিক টন খাদ্যশস্য বরাদ্দ করা হয়েছে।

মানবিক সহায়তায় খাগড়াছড়ির দীঘিনালা, সদর উপজেলার বানভাসি মানুষকে উদ্ধারে সকাল থেকেই কাজ করছেন বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি এবং দীঘিনালা জোনের সদস্যরা। এর পাশাপাশি বানভাসি জনসাধারণকে উদ্ধার এবং ত্রাণ সহায়তা দিচ্ছে রেডক্রিসেন্ট সোসাইটিসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

 

 

 

Print Friendly and PDF