চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ , ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে আ’লীগের জমায়েত আজ

প্রকাশ: ৪ আগস্ট, ২০২৪ ১০:৫৪ : পূর্বাহ্ণ

 

আজ সারাদেশে জমায়েত কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। আর আগামীকাল শোক মিছিল করবে দলটি। সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

গতকাল শনিবার (৩ আগস্ট) দুপুরে রাজধানী ধানমন্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

 

তিনি বলেন শিক্ষার্থীদের সাথে কোন সংঘাতে যাবে না আওয়ামী লীগ। আজ ঢাকার সব ওয়ার্ড ও জেলার প্রতিটি জমায়েত কর্মসূচি পালন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, আগামীকাল ঢাকার সব ওয়ার্ড ও জেলায় কর্মী জমায়েত কর্মসূচি পালন করা হবে। এছাড়া ৫ আগস্ট শোক মিছিল করবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাধারণ শিক্ষাথীদের জিম্মি করে দেশের গণতন্ত্র, উন্নয়ন, অর্জনকে যারা বাধাগ্রস্ত করতে চায় তাদের প্রতিহত করতে হবে।

 

 

ওবায়দুল কাদের বলেন, ‘গণভবনের দরজা খোলা। কোটা আন্দোলনকারীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি তাদের সঙ্গে আমি বসতে চাই, তাদের কথা শুনতে চাই। কোনো সংঘাত চাই না। আমরা সংঘাত এড়িয়ে চলেছি। বিতর্কে নয়, আমরা ঐক্যে বিশ্বাসী।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোটা সংস্কারের শিক্ষার্থীদের যা দাবি ছিল- তা মেনে নেয়া হয়েছে। এখন শিক্ষার্থীদের সেই আন্দোলন বেহাত হয়ে গেছে। চলে গেছে তৃতীয় পক্ষের হাতে।

 

 

তিনি বলেন, তারা বাংলাদেশকে অকার্যকর বানাতে চায় এবং দেশকে খাদের কিনারায় নিয়ে যেতে চায়। কিন্তু তাদের এই অশুভ তৎপরতা আমরা সফল হতে দিতে পারি না।

ওবায়দুল কাদের বলেন, আমাদের স্বাধীনতার মূল্যবোধ ও চেতনার প্রতি আমাদের কমিটমেন্ট রয়েছে। আমরা সকলের নিকট দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করি। সকলের সম্মিলিত প্রয়াসে এগিয়ে যাবে আমাদের এই বাংলাদেশ।

 

Print Friendly and PDF