চট্টগ্রাম, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বারবার আ. লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৪ জুন, ২০২৪ ১১:২৯ : পূর্বাহ্ণ

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বারবার আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। বারবার আঘাতের পরও ফিনিক্স পাখির মতো আবারও জেগে উঠেছে। রোববার (২৩ জুন) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের প্রতিটি অর্জনে আওয়ামী লীগের অবদান রয়েছে। আওয়ামী লীগের নেতৃত্বেই স্বাধীনতা অর্জিত হয়। সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে এই অর্জন নিয়ে এসেছে। আওয়ামী লীগের প্রতিটি পদক্ষেপের ফলে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করেছে। এদেশের মানুষকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা অবশ্যই দেবে। স্মার্ট সোনার বাংলা ইনশা আল্লাহ আমরা গড়ে তুলবো।

প্রধানমন্ত্রী বলেন, সব সময় সুখে দুখে মানুষের পাশে দাঁড়ায় আওয়ামী লীগ। আইয়ুব খানের আমল থেমে বারবার এই দলকে নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে। কিন্তু আওয়ামী লীগ গণমানুষের সংগঠন। তাই বারবার আঘাত ক্ষতি করতে পারেনি। ফিনিক্স পাখির মতো ভস্ম থেকে জেগে উঠেছে।

 

তিনি বলেন, আওয়ামী লীগের অগণিত তৃণমূল নেতারা কখনও পরাভব মানে না। অনেকে দলের থেকে নিজেকে বড় মনে করে দল ছেড়েছেন। তারা আলোকিত ছিলেন, আওয়ামী লীগে ছিলেন বলে। বের হওয়ার পর আকাশের তারা আর জ্বলেনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছেই তো বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। যা আমরা প্রমাণ করেছি। ৭৫-এর আগস্টের পর বার বার ক্ষমতা বদল হয়েছে। কিন্তু ক্ষমতা বদল হয়েছে অস্ত্রের মাধ্যমে এবং ষড়যন্ত্রের মাধ্যমে। জনগণের গণতান্ত্রিক অধিকার ছিল না, মানুষের মৌলিক অধিকার ছিল না। মানুষের ভাগ্যের কোনো পরিবর্তনই তারা করতে পারেনি।

 

সরকারপ্রধান বলেন, যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ। মৃত্যুকে ভয় পাই না। বাবার চিন্তা চেতনা বাস্তবায়ন করে মানুষের জন্য কাজ করে যাবো, উন্নত জীবন দেবো। জনগণের আস্থা-বিশ্বাস অর্জন করতে হবে নেতাকর্মীদের। সেটি অর্জন করতে পেরেছি বলেই বারবার জনগণ ভোট দিয়েছে। গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশ এখন উন্নয়নের রোল মডেল। স্মার্ট বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে এগিয়ে যাবে, প্লাটিনাম জুবিলিতে এটাই প্রতিজ্ঞা।

 

Print Friendly and PDF