চট্টগ্রাম, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

প্রকাশ: ২০ জুন, ২০২৪ ২:৪৬ : অপরাহ্ণ

 

তীব্র গরমে কয়েকদিন ধরে হাঁসফাঁস করছিলেন রাজধানীবাসী। বৃহস্পতিবার (২০ জুন) সকাল থেকে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ফলে কিছুটা স্বস্তি ফিরে এসেছে নগরজীবনে।

এদিন ভোর থেকেই ঢাকার আকাশ মেঘলা ছিল। সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। মিরপুর, কল্যাণপুর, রামপুরা, বাড্ডা, নতুনবাজারসহ বেশ কিছু এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে বলে খবর পাওয়া গেছে। তবে ভারি বৃষ্টির খবর পাওয়া যায়নি।

 

বৃষ্টির নামায় খুশি রাজধানীর খেটে খাওয়া সাধারণ মানুষ। গরমে সবচেয়ে বেশি কষ্ট ভোগ করছেন তারা। বৃষ্টি হওয়ায় কিছুটা কমেছে ভ্যাপসা গরম। এদিকে বৃষ্টি প্রশান্তি আনলেও কর্মজীবীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে। অনেকে ছাতা নিয়ে বের না হওয়ায় বৃষ্টিতে ভিজছেন। তবে বৃষ্টি নামায় সবাই স্বস্তিবোধ করেছেন।

 

অন্যদিকে, মৌসুমি বায়ুর প্রভাবে সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগে কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে। এর মধ্যে বৃহত্তর সিলেটের নিম্নাঞ্চলে একটানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বৃষ্টি হচ্ছে ময়মনসিংহ, রংপুর, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগেও।

আজ বৃহস্পতিবার সকালে দেয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

 

Print Friendly and PDF