চট্টগ্রাম, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রেনে ঈদযাত্রা শুরু

প্রকাশ: ১২ জুন, ২০২৪ ১০:২৪ : পূর্বাহ্ণ

 

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুরু হয়েছে ট্রেনের ঈদযাত্রা। এবারও ঈদে ট্রেনে বাড়ি ফেরা স্বস্তিদায়ক করতে নানা ধরনের পদক্ষেপ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে ঢাকা থেকে ট্রেনের শিডিউল ধরে রাখার পথে শুরুতেই কিছুটা ধাক্কা খেয়েছে রেলওয়ে। বুধবার (১২ জুন) থেকে শুরু হলো ট্রেনের ঈদযাত্রা।

সরেজমিনে দেখা যায়, সিলেটগামী পারাবত এক্সপ্রেস ও কিশোরগঞ্জগামী এগারসিন্ধু দেড় থেকে দুইঘণ্টা বিলম্বে ছেড়ে গেছে। রংপুর এক্সপ্রেসও ছেড়ে যাচ্ছে বিলম্বে। রেল কতৃপক্ষ জানায়, পারাবতের কোচে সাময়িক সমস্যা হওয়ায় এ বিলম্ব।

এদিকে টিকিটের ভোগান্তি এড়াতে শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। এছাড়াও আজ থেকে বিভিন্ন রোডে চলবে ১০ জোড়া (২০টি) ঈদ স্পেশাল ট্রেন। এছাড়াও সিডিউল বিপর্যয় এড়াতে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী ট্রেন বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

 

সম্প্রতি ঈদুল আজহা উপলক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের নেয়া কর্মপরিকল্পনায় বলা হয়, ঈদুল আজহায় চাঁদপুর ঈদ স্পেশাল (১, ২, ৩ ও ৪) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৫ ও ৬) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৭ ও ৮) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; কক্সবাজার ঈদ স্পেশাল (৮ ও ৯) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ১২ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরে ৭ দিন চলাচল করবে।

 

এছাড়া পার্বতীপুর ঈদ স্পেশাল (১৫ ও ১৬) জয়দেবপুর-পার্বতীপুর-জয়দেবপুর রুটে আগামী ১৩-১৫ জুন (৩ দিন) ও ঈদের পরে ২১-২৩ জুন (৩ দিন) চলাচল করবে।

 

Print Friendly and PDF