চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কাছে হারলো পাকিস্তান

প্রকাশ: ১০ জুন, ২০২৪ ১২:৫২ : অপরাহ্ণ

 

নিউ ইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে জয় দিয়ে নিজেদের এ-গ্র“পের শীর্ষে উঠেছে ভারত। নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে  গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় খেলায় ভারত ৬ রানে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বি পাকস্তানকে। টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১১৯ রানেই সব উইকেট হারায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ৭ উইকেটে ১১৩ রান তুলতেই শেষ হয় ম্যাচ নির্ধারিত ২০ ওভার। ম্যাচ সেরা হয়েছেন ভারতের জাসপ্রিত বুমরাহ।

 

নিউ ইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে বৃষ্টি বাধা হয়ে দাড়ায় ভারত ও পাকিস্তানের খেলার প্রথম থেকেই। দেরিতে শুরু হলেও ক্রিকেটে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বি দলের খেলা যেমন উত্তেজনার হবার কথা রোববারের ম্যাচ ঠিক তেমনই উত্তেজনার ছিলো। নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে এ- গ্রুপে নিজেদের দ্বিতীয় খেলায় মুখোমুখি ভারত ও পাকিস্তান। আর সেই খেলায় জয় দিয়ে নিজেদের গ্রুপের শীর্ষে উঠেছে ভারত।

 

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। আর শুরুতেই হাজারো সমর্থককে হতাশায় ডুবিয়ে উইকেট হারায় ভারত। দলের ১৯ রানে বিদায় নেন দুই অভিজ্ঞ ওপেনার ব্যাট্সম্যান রহিত শর্মা ও ভিরাট কোহলি। ৩ বলে ৪ রান করলে কোহলিকে আউট করেন নাসিম শাহ। আর ১২ বলে ১৩ রানে রহিত শর্মাকে শাহিন শাহ আফ্রিদি আউট করলে আনন্দে মাতে পাকিস্তানের সমর্থকরা। এই দুইজন আউট হলে ভারতের হাল ধরেন দলের উইকেট রক্ষক ব্যাট্সম্যান রিশভ পান্থ। শেষ পর্যন্ত রিশভ পান্থের সর্বোচ্চ ৪৪ রানের ইনিংসে ভর করে ১৯ ওভারে ১১৯ রান তুলতেই সব উইকেট হারায় ভারত। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেছেন আক্সার পাটেল। এছাড়া ব্যাট হাতে দলের হয়ে ইতিবাচক ফল এনে দিতে পারেননি আর কেউই। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট নিয়েছেন নাসিম শাহ ও হারিস রোউফ। ২টি উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির। শাহিন শাহ আফ্রিদি নিয়েছেন ১টি উইকেট।

 

জয় পেতে ১২০ রানের স্বল্প লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানকে ভালো শুরু এনে দেন দলের দুই ওপেনার মাহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। দলের ২৬ রানে ব্যাক্তিগত ১৩ রান করে বাবর আজম আউট হলে দৃঢ়তার সাথে ব্যাট করে দলকে এগিয়ে নেন রিজওয়ান। কিন্তু দলের ৮৮ রানের ভেতর রিজওয়ান সহ পাকিস্তান আরো ৩ উইকেট হারালে হতাশ হয় মাঠে থাকা পাকিস্তানি সমর্থকরা। শেষ পর্যন্ত রিজওয়ানের সর্বোচ্চ ৩১ রানে ভর করে ৭ উইকেটে পাকিস্তানের ১১৩ রান তুলতেই শেষ হয় ম্যাচ নির্ধারিত ২০ ওভার। আর হাজারো সমর্থককে উল্লাসে ভাষিয়ে ৬ রানের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ভারত। দরের হয়ে ১৪রান দিয়ে ৩ উইকেট তুলে নেয়ায় ম্যাচ সেরা হয়েছেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ। ২টি উইকেট নিয়েছেন হার্ডিক পান্ডিয়া। ১টি করে উইকেট নিয়েছেন আর্শদিপ সিং ও আক্সার পাটেল।

 

Print Friendly and PDF