চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গে জিতলেন যেসব তারকা প্রার্থী

প্রকাশ: ৫ জুন, ২০২৪ ১০:২৩ : পূর্বাহ্ণ

 

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। এরই মধ্যে লোকসভার ৫৪৩ আসনের সবগুলোর ফলাফল ঘোষণা করা হয়েছে। আর এতে এগিয়ে আছে ক্ষমতাসীন বিজেপি ও এর জোট জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ)। এবারের নির্বাচনে বেশ চমক দেখিয়েছে গত দুই লোকসভা নির্বাচনে বাজে ফলাফল করা কংগ্রেসও। দলটি প্রায় ১০০ আসন পেয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, জোট হিসেবে এনডিএর দখলে গেছে ২৯৫টি আসন এবং বিরোধী জোট ‘ইন্ডিয়ার’ দখলে গেছে ২৩১টি আসন। এ ছাড়া অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীরা মিলে পেয়েছেন ১৭টি আসন। এদিকে পশ্চিমবঙ্গের ২৯টি আসনে এবার একাধিক তারকা প্রার্থী ছিলেন। কে কোথায় কেমন ফল করলেন- চলুন জেনে নিই।

দেব
ঘাটাল কেন্দ্র থেকে জয়ী হয়ে ফের নির্বাচিত হয়েছেন দীপক অধিকারী ওরফে দেব। মিডিয়া পাড়ার সহকর্মী হিরণ চট্টোপাধ্যায়কে বিপুল ভোটে হারিয়ে বিজয়ী হয়েছেন তিনি।

 

রচনা ব্যানার্জি
প্রথমবার রাজনীতির ময়দানে পা রেখেই সফল হয়েছেন ‘দিদি নাম্বার ওয়ান’ খ্যাত রচনা ব্যানার্জি। বন্ধু ও সহকর্মী লকেট চট্টোপাধ্যায়কে হারিয়ে হুগলি কেন্দ্র থেকে তিনি জয়ী হয়েছেন বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

 

সায়নী ঘোষ
যাদবপুর লোকসভা কেন্দ্রেও পর শেষ হাসি হেসেছেন সায়নী ঘোষ। এ আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর পরাজিত হয়েছেন সৃজন ভট্টাচার্য ও অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

জুন মালিয়া
মেদিনীপুর লোকসভা আসনে জয়ী হয়েছেন জুন মালিয়া। সেখানে তিনি বিজেপির হেভিওয়েট প্রার্থী অগ্নিমিত্রা পালকে হারিয়ে দিয়েছেন।

 

শতাব্দী রায়
বীরভূমে বিপুল ভোটের ব্যবধানে জিতে লোকসভার টিকিট পেয়েছেন শতাব্দী রায়। প্রায় ২ লাখ ভোটের ব্যবধানে জিতেছেন এ অভিনেত্রী।

 

ইউসুফ পাঠান ও শত্রুঘ্ন সিনহা
বহরমপুরের হেভিওয়েট প্রার্থী অধীর রঞ্জন চৌধুরীকে এবার চমকে দিয়েছেন ভারতীয় ক্রিকেটের সাবেক তারকা ও তৃণমূল কংগ্রেসের প্রার্থী ইউসুফ পাঠান। অন্যদিকে আসানসোল থেকে জয়ী হয়েছেন শত্রুঘ্ন সিনহা।

 

Print Friendly and PDF