চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চতুর্থ ধাপে ৬০ উপজেলায় ভোটগ্রহণ চলছে

প্রকাশ: ৫ জুন, ২০২৪ ৯:৫৭ : পূর্বাহ্ণ

 

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ৬০টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। যেখানে মোট ভোটার প্রায় দেড় কোটি। ৬০টি উপজেলার মধ্যে ৬টি উপজেলায় ভোট হবে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে। নির্বাচনের এই ধাপে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭২১ জন প্রার্থী।

 

 

এর মধ্যে তিনটি পদে ৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করার কথা জানিয়েছেন নির্বাচন কমিশন। আজ সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে।

চতুর্থ ধাপে ৫৫টি উপজেলায় নির্বাচনের তফসিল হলেও ভোট হচ্ছে ৬১টি উপজেলায়। বিগত ধাপে বিভিন্ন কারণে পাঁচটি উটজেলায় স্থগিত হওয়া ভোট এই ধাপে অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হলো যশোর সদর, মহাদেবপুর, গোপালপুর, নাঙ্গলকোট, কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা। এবারে ৬১ উপজেলার ৬টিতে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে।

 

 

চতুর্থ ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫১ জন। ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ জন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জন। এরইমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এক উপজেলায় চেয়ারম্যান, তিন উপজেলায় ভাইস চেয়ারম্যান এবং ১ জন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

চতুর্থ ধাপে যে সব উপজেলায় ভোট হবে সেখানে ভোটার সব মিলিয়ে ১ কোটি ৪৩ লাখেরও বেশি। আর মোট ভোটকেন্দ্র ৫ হাজারেরও বেশি।

 

 

Print Friendly and PDF