চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে দুই গুণীজনের স্মরণসভা

প্রকাশ: ১ জুন, ২০২৪ ৫:৫৯ : অপরাহ্ণ

যারা সমাজ ও দেশকে নিজের জীবন উজাড় করে ভালোবেসে গেছেন, দেশের উন্নয়ন ও কল্যাণে নিবেদিতপ্রাণ ছিলেন, তাদের অবদানকে সমহিমায় স্মরণ করতে হবে।
শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড পলিসি স্টাডিজ-CRPS এর উদ্যোগে আয়োজিত ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রথম মহাপরিচালক ও সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুঈন উদ-দীন আহমদ খান এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের প্রাক্তন ডীন প্রফেসর ড. শব্বির আহমদ স্মরণসভায় এমন মত দেন বক্তারা। বলেন, যে সমাজে গুণীজনের কদর নেই, সেই সমাজে গুণীলোকের সৃষ্টি হয়না।
সেন্টারের চেয়ারম্যান প্রফেসর ড. বিএম মফিজুর রহমান আল-আযহারীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রাক্তন প্রফেসর, ইতিহাসবিদ প্রফেসর ড. মোহাম্মদ মুহিবউল্ল্যাহ ছিদ্দিকী। সভায় প্রধান আলোচক হিসেবে প্রফেসর ড. মুঈন উদ-দীন আহমদ খান এর কর্মময় জীবনের উপর প্রবন্ধ পেশ করেন ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম এর প্রাক্তন ভাইস চ্যান্সেলর ও CRPS এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড. আবু বকর রফীক আহমদ।

Print Friendly and PDF