চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ-বিচ্ছিন্ন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক

প্রকাশ: ২৭ মে, ২০২৪ ৬:২৬ : অপরাহ্ণ

 

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে দেশের আড়াই কোটি গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। কিছু এলাকায় পল্লী বিদ্যুতের সরবরাহ লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে। সোমবার (২৭শে মে) দুপুরে গণমাধ্যমকে এসব তথ্য জানান পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (পরিচালন ও বিতরণ) দেবাশীষ চক্রবর্তী।

দেবাশীষ চক্রবর্তী এ বিষয়ে বলেন, প্রতিকূল আবহাওয়ার প্রভাবে দেশের ২ কোটি ৩৫ লাখ গ্রাহক বর্তমানে বিদ্যুতহীন অবস্থায় রয়েছে। তবে সমস্যা সমাধানে কাজ চলছে। রাতের মধ্যেই অনেক এলাকা বিদ্যুৎ সরবারাহ স্বাভাবিক হবে জানান তিনি।

 

দেবাশীষ চক্রবর্তী বলেন, রাতের মধ্যেই বিদ্যুৎ সরবারহ স্বাভাবিক হবে। পাশাপাশি পশ্চিমাঞ্চল বিদ্যুৎ বিতরণ কোম্পানির ওজোপাডিকোর প্রায় দুই লাখ গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

এদিকে বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের সূত্র থেকে জানা যায়, দেশের বিভিন্ন এলাকায় রিমেলের প্রভাবে বিদ্যুতের খুঁটি উপড়ে, তার ছিড়ে এবং সঞ্চালন লাইনে গাছপালা ভেঙে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়েছে।

এবিষয়ে পিডিবির মুখপাত্র শামীম হাসান বলেন, ঘূর্ণিঝড়ের সময় সারাদেশের অনেক বৈদ্যুতিক পোল ক্ষতিগ্রস্থ হয়েছে। এরমধ্যে বেশি ক্ষয়ক্ষতির শিকার হয়েছে মূলত খুলনা ও বরিশাল অঞ্চল। ক্ষয়ক্ষতি নিরূপণের পর আবারও বিদ্যুৎ সরবরাহ শুরু করা হবে।

 

Print Friendly and PDF