চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার

প্রকাশ: ২২ মে, ২০২৪ ৫:২২ : অপরাহ্ণ

 

ভারতে চিকিৎসা করাতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধার করা হয়েছে কলকাতার অভিজাত এলাকা নিউটাউন থেকে।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বুধবার সকালে নিউটাউন এলাকার একটি বিলাসবহুল আবাসনের ফ্ল্যাট থেকে মরদেহ উদ্ধার করা হয়। আনোয়ারুল আজিম আনার ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য। তাঁকে খুন করা হয়েছে বলে ধারণা করছে পশ্চিমবঙ্গের পুলিশ।

এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে বাংলাদেশে ৩জনকে গ্রেফতার করা হয়েছে।

ভারতে চিকিৎসা করাতে গিয়ে খুন হলেন বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। কলকাতার নিউটন এলাকার বিলাসবহুল আবাসন সঞ্জিভা গার্ডেনের একটি ফ্ল্যট থেকে বুধবার সকালে তাঁর মরদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ।

 

চিকিৎসা করাতে গত ১২ই মে বাংলাদেশ থেকে কলকাতায় যান আনোয়ারুল আজিম। প্রথমে তিনি উত্তরের কলকাতার বরাহনগরে বন্ধু গোপাল বিশ্বাসের বাড়িতে ছিলেন। এরপর ১৩ই মে সেখান থেকে চিকিৎসার জন্য বের হন। কিন্তু এরপর থেকেই আনোয়ারুল আজিম আনারের কোন হদিস পাওয়া যাচ্ছিল না। উদ্বিগ্ন গোপাল বিশ্বাস গত ১৮ই মে কলকাতার বরাহনগর থানায় একটি জিডি করেন। তিনি উল্লেখ করেন আনোয়ারুল আজিমের সাথে তার ২৫ বছরের পারিবারিক সম্পর্ক। ১৩ই মে তার বাড়ি থেকে বের হওয়ার পর আনোয়ারুল আজিমের কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না।

 

কলকাতার পুলিশ জানিয়েছে, আনোয়ারুল আজিমের মোবাইলের শেষ লোকেশন মিলেছিল বিহারে। গত আট দিন ধরে নিখোঁজ থাকলেও তার ফোন থেকে পরিবারের সদস্যদের কাছে মেসেজ পাঠানো হয়েছিলে যে, তিনি নয়াদিল্লি গিয়েছেন। গত ১৩ই মে তিনি নিউটাউনের সঞ্জিভা গার্ডেনের একটি ফ্ল্যাটে উঠেন। সেখান থেকেই তার মরদেহ উদ্ধার করেছে কলকাতার পুলিশ।

 

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দুপুরে তাঁর বাসভবনে সাংবাদিকদের জানান, এই ঘটনার তদন্ত চলছে। বাংলাদেশে এ পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আনোয়ারুল আজিমের মৃত্যুর ঘটনায় ঝিনাইদহে তাঁর নির্বাচনী এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ঝিনাইদহ-৪ আসনে তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন তিনি।

 

Print Friendly and PDF