চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৯ মে, ২০২৪ ২:২৩ : অপরাহ্ণ

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তরুণদের চাকরির পেছনে না দৌড়ে, উদ্যোক্তা হয়ে অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করার পরামর্শ দেন তিনি।

রোববার (১৯ মে) সকালে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একাদশ জাতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব অর্থনীতির প্রভাব পড়ছে বাংলাদেশে। মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সরকার আপ্রাণ চেষ্টা করছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়ে যাওয়ায়, দেশেই নতুন বাজার তৈরি হয়েছে। এটিকে নজরে রেখে নতুন উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বানও জানান সরকারপ্রধান।

প্রসঙ্গত, সাত দিনব্যাপী এই মেলা চলবে আগামী ২৫ মে পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। শুধু দেশীয় উদ্যোক্তাদের তৈরি করা পণ্য নিয়ে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৩৫০টিরও বেশি ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠান অংশ নিয়েছে। এদের মধ্যে প্রায় ৬০ শতাংশই নারী উদ্যোক্তা। এই মেলায় আমদানি বা বিদেশি কোনো পণ্য পাওয়া যাবে না।

Print Friendly and PDF