চট্টগ্রাম, সোমবার, ২০ মে ২০২৪ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মহাসড়কে অবৈধভাবে চলছে অটোরিকশা

প্রকাশ: ১৬ মে, ২০২৪ ১০:৩৬ : পূর্বাহ্ণ

 

বরিশাল-পটুয়াখালী মহাসড়কে চাঁদা দিয়ে অবৈধভাবে চলছে ব্যাটারিচালিত অটোরিকশা। এজন্য একটি শ্রমিক সংগঠনকে মাসে ১ হাজার টাকা করে চাঁদা দেয় চালকরা। তারা জানান, চাঁদা দিলে একটি স্টিকার অটোরিকশায় লাগিয়ে দেয়া হয়। ওই স্টিকার দেখলে পুলিশও বাধা দেয় না। মহাসড়কে অটোরিকশা চলাচল করায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

 

পদ্মা সেতু চালুর পর ঢাকা কুয়াকাটা মহাসড়কে বেড়েছে গাড়ির চাপ। দ্রুতগামী বাস ট্রাক প্রাইভেট কারের পাশাপাশি এই মহাসড়কে অবাধে চলছে ব্যাটারিচালিত অটোরিকশা। এতে প্রায়ই ছোট বড় দুর্ঘটনা ঘটছে।

মহাসড়কে অটোরিকশা চলা নিষিদ্ধ এবং ঝুঁকি জেনেও দাপিয়ে বেড়াচ্ছেন চালকরা। তারা জানান, এই মহাসড়কে চলার জন্য প্রতিটি অটোরিকশাকে ১ হাজার টাকা চাঁদা দিতে হয় শ্রমিক নেতাদের। চাঁদা দিলে অটোরিকশায় স্টিকার লাগিয়ে দেয়া হয়।

 

মহাসড়কে অবৈধ যান চলাচল এবং চাঁদা দেয়ার বিষয়টি স্থানীয় পুলিশ প্রশাসনের কাছেও গেছে। তবে প্রতিকার মেলেনি। পটুয়াখালী অটোরিকশা শ্রমিক লীগ সভাপতি গণি হাওলাদার জানান, প্রশাসনের সাথে আলোচনা করেই লাউকাঠী সেতু থেকে লেবুখালী পর্যন্ত সড়কে অটোরিকশা চলছে।

মহাসড়কে তিন চাকার অটোরিকশা চলাচল এবং চাঁদা নেয়ার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে পটুয়াখালী পুলিশ সুপার সাইদুল ইসলাম।

মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধে নিয়মিত অভিযান চালানো হচ্ছে বলেও জানান পুলিশ সুপার।

 

Print Friendly and PDF