চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্ধারিত সময়ের মধ্যে মালয়েশিয়ায় কর্মী পাঠাতে কাজ করছে সরকার: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

প্রকাশ: ১৬ মে, ২০২৪ ১০:৩৯ : পূর্বাহ্ণ

 

আগামী ৩১ মের মধ্যে মালয়েশিয়ায় কোটা অনুযায়ী সব কর্মী পাঠাতে হবে। নির্ধারিত এই সময়ের মধ্যে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে বলে জানিয়েছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

বুধবার (১৫ মে) রাজধানীর ইস্কাটনে অবস্থিত প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে মালয়েশিয়ার ইস্যুতে বায়রার প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, মালয়েশিয়ায় কর্মী পাঠানোর সময় বাড়ানোর আবেদন করে আমরা একটি চিঠি পাঠিয়েছি। তবে আমাদের আবেদনের ভিত্তিতে তারা যদি সময় না বাড়ায়, তাও কোনো সমস্যা হবে না। কারণ আমরা আগামী ৩১ তারিখককেই লক্ষ্য করে কাজ করে যাচ্ছি।

 

তিনি আরও বলেন, বৈঠকে মালয়েশিয়ায় আমাদের যে কোটার তারিখ রয়েছে, সেই তারিখের মধ্যেই কর্মী প্রেরণের বিষয় আলোচনা হয়েছে। এ বিষয়ে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়েছি। ঐক্যবদ্ধভাবেই আমরা চেষ্টা করছি ৩১ তারিখের মধ্যে কোটার সব কর্মী যেন পাঠাতে পারি। কোটার মধ্যে যতজন কর্মী বাকি রয়েছেন, তাদের সবার মালয়েশিয়া যাওয়ার প্রক্রিয়া চলছে।

বৈঠকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব রুহুল আমিন, অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমেদ মোজাফফর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের মহাসচিব আলী হায়দার চৌধুরীসহ বায়রা সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Print Friendly and PDF