চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত আমাদের বন্ধু, আমরা কারও দাসত্ব করি না: ওবায়দুল কাদের

প্রকাশ: ১২ মে, ২০২৪ ১০:৩৩ : পূর্বাহ্ণ

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির স্বপ্নপূরণের জন্য আমেরিকা আর আসবে না। দলটি ষড়যন্ত্র করে ভারতের সাথে সম্পর্ক নষ্ট করেছিল বলেও অভিযোগ আনেন কাদের। শনিবার (১১ মে) রাজধানীর মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে একথা বলেন তিনি।

 

ভারতের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক ও পররাষ্ট্রনীতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, ভারত আমাদের বন্ধু, আমরা কারও দাসত্ব করি না। ভারত ও ভারতীয় পণ্য নিয়ে আবারও নাটক শুরু করেছে বিএনপি। ভারতের কাছে আমরা বন্ধুত্ব চাই। কারণ এটা দেশের স্বার্থেই দরকার। শত্রুতা করে যে ক্ষতি হয়েছে ২১ বছর, সে অবস্থায় আর ফিরে যেতে চাই না।

এসময় বিএনপির প্রতি হুঁশিয়ারি দিয়ে তিনি আরও বলেন, খেলা আবারও হবে, প্রস্তুত থাকেন। পালাতে পালাতে বুড়িগঙ্গার পঁচা পানিতে ডুবে মরবে বিএনপি।

 

ভারতের সঙ্গে করা বিভিন্ন চুক্তির কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা বলতে চাই, গঙ্গার পানি শেখ হাসিনাই এনেছেন। পানি চুক্তি কে করেছেন? শেখ হাসিনা। সীমান্ত সমস্যার সমাধানে চুক্তি কে করেছেন? শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী। এসময় সমুদ্র জয়সহ সরকারের আন্তর্জাতিক বিভিন্ন সাফল্যের কথা মনে করিয়ে দেন কাদের।

 

উল্লেখ্য, বিএনপির সব রাজনৈতিক কর্মকাণ্ডকে ভুয়া ও অর্থহীন হিসেবে আখ্যায়িত করেন ওবায়দুল কাদের। সমাবেশে আরও বক্তব্য রাখেন মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, বিপ্লব বড়ুয়াসহ দলটির সিনিয়র নেতারা।

Print Friendly and PDF