চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টিভেজা স্নিগ্ধ সকালের দেখা পেলো রাজধানীবাসী

প্রকাশ: ১১ মে, ২০২৪ ১০:৪১ : পূর্বাহ্ণ

 

তীব্র গরমের পর প্রশান্তির বৃষ্টিতে ভিজলো রাজধানীবাসী। রাতে তাপমাত্রা কম থাকলেও দিনের বেলা প্রচণ্ড গরমে নগরবাসীর মধ্যে যে অস্থিরতা তৈরি হয়েছিল সকালের বৃষ্টিতে তা কমে গেছে অনেকটাই।

শনিবার (১১ মে) সকালে ঘুম থেকে উঠেই বৃষ্টির দেখা পায় রাজধানীবাসী। বৃষ্টি ‍শুরুর পরই ঢাকার সড়কে সীমিত হয়ে পড়ে যান চলাচল।

 

এদিন সকাল থেকেই ঢাকার আকাশ ছিল গুমোট। পুরো আকাশ ঢেকে যায় কালো মেঘে। সকাল ছয়টার পরপরই শুরু হয় বৃষ্টি। পাশাপাশি বাতাস ও বজ্রপাত। সাপ্তাহিক ছুটির দিনে সরকারি অফিস-আদালত বন্ধ হলেও সকালের তুমুল এই বৃষ্টিতে বিপাকে পড়েছেন শ্রমজীবী ও বেসরকারি চাকরিজীবীরা। তারপরও গরমে সিদ্ধ নগরবাসীর জীবনে এই বৃষ্টি এনে দিয়েছে কিছুটা স্বস্তি।

 

এদিকে, শনিবার সকাল ৯টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানায়, রংপুর, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, এসময়ের মধ্যে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে।

 

Print Friendly and PDF