চট্টগ্রাম, সোমবার, ২০ মে ২০২৪ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বীজ-সার বিতরণ

প্রকাশ: ৯ মে, ২০২৪ ৩:২০ : অপরাহ্ণ

 

বান্দরবানের সদর উপজেলার বিভিন্ন এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) দুপুরে বান্দরবান সদর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে কৃষকদের মাঝে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন ৩০০নং আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি। এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মীরার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এম এম শাহে নেওয়াজ, পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কমল কৃষ্ণ রায়।

সভায় প্রধান বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব হওয়ার কারণে তিনি সবসময় কৃষকদের মঙ্গল আর কল্যাণে নিরলসভাবে কাজ করছেন। সমতলের মত আজ পার্বত্য এলাকায়ও কৃষকদের ব্যাপক উন্নয়ন হচ্ছে আর কৃষকদের উন্নয়নের স্বার্থে সরকার বিনামূল্যে দুর্গম এলাকাতেও বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার পৌঁছে দিচ্ছে।

 

এ সময় চাষিদের সার্বিক সহযোগিতা করতে কৃষি বিভাগের প্রতি অনুরোধ জানিয়ে বীর বাহাদুর উশৈসিং এমপি আগামীতেও সরকারের পক্ষ থেকে আরও বিভিন্ন সহায়তা প্রদানের আশ্বাস দেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবান সদর উপজেলার ২৫০জন কৃষকের মাঝে পাঁচ কেজি করে উফশী বীজ এবং ১০ কেজি করে ডিএমপি ও ১০কেজি করে এমওপি সার বিতরণ করেন আয়োজকেরা।

 

Print Friendly and PDF