চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারের ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২৪ ১:০৮ : অপরাহ্ণ

 

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁওয়ের পাঁচ ইউনিয়ন পরিষদের (ইউপি) প্রথম নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। তীব্র গরমের মাঝেও কেন্দ্রে কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন। রোববার (২৮ এপ্রিল) সকাল ৮ টায় শুরু হয়ে ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, নবগঠিত ঈদগাঁও উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী সদস্যসহ ৩৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও এবং পোকখালী ইউনিয়নের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৭ টি। মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮ হাজার ৭ শ ৫৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার, নারী ভোটার ৪০ হাজার ৫ শ ১২ জন।

 

এই পাঁচ ইউনিয়ন থেকে লড়ছেন ৪৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ৭১ জন জন নারী সদস্য ও ২৫৮ জন সাধারণ সদস্য। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে টহলে রয়েছে বিজিবি ও র‌্যাব। প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। প্রতি ৩ কেন্দ্র মিলে একটি করে মোবাইল টিম, ৪ কেন্দ্র মিলে একটি করে স্ট্রাইকিং ফোর্স, ৫ ইউনিয়নে ১৫ টি মোবাইল টিম কাজ করছে। এছাড়া প্রতি ইউনিয়নে ২ জন করে ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নিয়োজিত রয়েছে। বিশৃঙ্খলা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে রয়েছে বিশেষ নজরদারি।

 

এদিকে, গাইবান্ধা পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে ও সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ- নির্বাচনের ভোট গ্রহণ চলছে।

আজ (২৮ এপ্রিল) সকাল থেকে উৎসব মুখর পরিবেশে ভোটাররা ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত। জানা যায়, পৌরসভার তিনটি ওয়ার্ডের ১০ টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে এবং খোলাহাটি  ইউনিয়নের সাধারণ সদস্য পদে একটি কেন্দ্রে  ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।

 

Print Friendly and PDF