চট্টগ্রাম, সোমবার, ২০ মে ২০২৪ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভালো সম্ভাবনা দেখছেন সাকিব আল হাসান

প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২৪ ৪:১১ : অপরাহ্ণ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভালো ফলাফলের সম্ভাবনা দেখছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের মতে, ভালো মোমেন্টাম পেয়ে গেলে অনেকদূর পর্যন্ত যাওয়ার সামর্থ্য রাখে বাংলাদেশ। আপাতত ভালো মোমেন্টাম পেয়ে সেটা ধরে রাখাই লক্ষ্য তার।

পরিবারের সঙ্গে সময় কাটাতে বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন সাকিব। এই দেশে ও ওয়েস্ট ইন্ডিজে আগামী জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যুক্তরাষ্ট্রে অনেক প্রবাসী বাংলাদেশিরা অবস্থান করেন। সেই প্রবাসীদের আমন্ত্রণে সম্প্রতি একটি অনুষ্ঠানে যোগ দেন সাকিব। বিশ্বকাপেও তাদের কাছ থেকে পূর্ণ সমর্থক প্রত্যাশা করেন এই অলরাউন্ডার।

যুক্তরাষ্ট্রে একটি অনুষ্ঠানে সাকিব বলেন, বিশ্বকাপ পাওয়ার মতো অবস্থায় আসছি কি না, এটা বলাটা একটু মুশকিল। তবে টি-টোয়েন্টিতে যে কেউ যে কাউকে হারাতে পারে, বড় ছোট দল নেই। আমাদের বিশ্বাসটা দরকার, ওই বিশ্বাসটা নিয়ে যদি খেলতে পারি, আমরা ভালো করবো। বলছি না, ট্রফি জিততে পারব কি পারব না।

বিশ্বসেরা এ টাইগার অলরাউন্ডার বলেন, যদিও আমরা কঠিন গ্রুপে। কিন্তু টি-২০তে আসলে দলগুলোর পার্থক্য খুব কম হয়। যেকোনো দিন যেকোনো দল যে কাউকে হারিয়ে দিতে পারে। অবশ্যই কঠিন প্রতিযোগিতা হবে। তবে আমার মনে হয় কন্ডিশন যেমন হবে- সেটি আমাদের সহায়তা করবে। ওয়েস্ট ইন্ডিজ আমাদের সাথে বেশ মানানসই। বাংলাদেশের মতো একই ধরনের পিচ আমরা পেতে পারি। বিশেষ করে ডালাসে।

গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস এবং জিম্বাবুয়ের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ। সেখান থেকে আরেকটু ভালো করলেই এবার আরও ভালো ফলাফল করা সম্ভব বলে মনে করছেন সাকিব। তিনি বলেন, আমাদের প্রস্তুতিটা আশা করি বেশ ভালো হবে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের পারফরম্যান্স অনেক ভালো ছিল। ওখান থেকে যদি আরেকটু উন্নতি করতে পারি আমার মনে হয় এবার আমাদের আরো ভালো করার সম্ভাবনা আছে।

তিনি যোগ করেন, জানি না নিউইয়র্কের পিচ কেমন হবে। আশা করছি প্রচুর সমর্থন পাবো। ভালো করি, খারাপ করি আপনাদের অনেক সমর্থন পাবো, এটাই আমার আশা। সমালোচনাও করতে পারেন, সমস্যা নেই। আশা করি আপনাদের ভালোবাসা ও সমর্থনের প্রতিদান দিতে পারব।

এর আগেও যুক্তরাষ্ট্রে খেলেছে বাংলাদেশ। দেশটিতে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও জিতে নিয়েছিল টাইগাররা। সেবার গ্যালারীর প্রায় পুরো সমর্থন ছিল লাল-সবুজ জার্সি ধারীদের জন্যই। বিশ্বকাপের আগেও এই মাঠে দ্বিপাক্ষিক সিরিজ খেলে প্রস্তুতি নিবে টাইগাররা। সেই সিরিজ ও বিশ্বকাপে একই ধরণের সমর্থন চান সাকিব।

সবমিলিয়ে ভালো কিছুর প্রত্যাশাই করছেন এই অলরাউন্ডার, আমাদের প্রস্তুতিটা আশা করি বেশ ভালো হবে। এর আগে যখন আমরা এখানে খেলেছি প্রচুর সমর্থন পেয়েছি। আমরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই সময় সিরিজ জিতেছিলাম। আশা করি এবারও ওরকম ভালো কিছু করতে পারব আমরা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের পারফরম্যান্স অনেক ভালো ছিল। ওখান থেকে যদি আরেকটু উন্নতি করতে পারি আমার মনে হয় এবার আমাদের আরো ভালো করার সম্ভাবনা আছে।

  • সুত্র : যমুনা অনলাইন 

Print Friendly and PDF