চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদযাত্রার ট্রেনে জন্ম নিল শিশু

প্রকাশ: ৯ এপ্রিল, ২০২৪ ১০:১৮ : পূর্বাহ্ণ

 

রাজশাহী-খুলনা রুটে চলাচলকারী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে সন্তান প্রসব করেছেন এক নারী। সোমবার (৮ এপ্রিল) সকালে এমন ঘটনা ঘটেছে। ট্রেনে সন্তান প্রসব করা স্বর্ণা আক্তারের বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলার হুগরি পান্তাপাড়া গ্রামে। তার স্বামীর নাম ইয়াসিন আরাফাত।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, সন্তানসম্ভবা স্বর্ণাকে ঝিনাইদহ থেকে রাজশাহী নিয়ে আসছিলেন স্বজনরা। ট্রেনটি ঈশ্বরদীর কাছাকাছি এলাকায় এলে হঠাৎ করেই স্বর্ণার প্রসব বেদনা শুরু হয়। পরে ট্রেনের মাইকে ঘোষণা দেয়া হয়, কোনো চিকিৎসক যদি থাকেন তিনি যেন দ্রুতই ছুটে যান ‘ঙ’ বগিতে। ট্রেনে ছিলেন শিশু বিশেষজ্ঞ চিকিৎসক নাজনীন আক্তার। মাইকে অনুরোধ শুনেই ছুটে গেলেন। কাপড় টানিয়ে চারপাশ ঘিরে বগিতেই করা হলো ‘ওটি’। ১০ মিনিটের মাথায় জন্ম নিল এক শিশু। পরে ট্রেনটি বিকেলে রাজশাহী রেলওয়ে স্টেনে পৌঁছুলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক নিজেই ছুটে যান উপহারসামগ্রী নিয়ে। তারপর রেলওয়ের অ্যাম্বুলেন্সে করেই নবজাতকসহ মাকে একটি ক্লিনিকে পাঠানো হয়।

অসীম কুমার তালুকদার জানান, স্বর্ণাকে রাজশাহীতেই একটি ক্লিনিকে আনা হচ্ছিল সন্তান প্রসবের জন্য। সঙ্গে কয়েকজন নারী ও এক দেবর ছিলেন। আসার পথে ট্রেনের ভেতরই স্বর্ণা সন্তান প্রসব করেছেন। তারা যে ক্লিনিকে যেতেন রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছানোর পর অ্যাম্বুলেন্সে করে সেখানে পাঠানো হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, মা ও নবজাতক সুস্থ আছে।

 

Print Friendly and PDF