চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ৮০ কি. মি. বেগে ঝড়ের সম্ভাবনা, নদীবন্দরে সতর্ক সংকেত

প্রকাশ: ৭ এপ্রিল, ২০২৪ ১০:৩৯ : পূর্বাহ্ণ

 

দুপুরের মধ্যে রাজধানীসহ দেশের একাধিক অঞ্চলে ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। ফলে এসব এলাকার নদীবন্দর সমূহকে অঞ্চলভিত্তিক আলাদাভাবে ১ ও ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেয়া এ পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, যশোর, কুষ্টিয়া, সাতক্ষিরা, মাদারিপুর, ফরিদপুর, এবং ঢাকা অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে। একইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহবৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। এসব এলাকায় ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

এছাড়াও রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, বরিশাল, ময়মনসিংহ, এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে। একইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহবৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। এসব এলাকার নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

Print Friendly and PDF