চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাফিক পুলিশের সাথে সড়কে সিএমপি কমিশনারের ইফতার

প্রকাশ: ৫ এপ্রিল, ২০২৪ ২:৫১ : অপরাহ্ণ

 

বন্দর নগরী চট্টগ্রামে ইফতারের আগে যখন সবাই বাড়ি ফিরতে ব্যস্ত, তখন রাস্তায় মানুষের চলাচলকে সহজ করতে নিরলসভাবে কাজ করছেন সিএমপির ট্রাফিক পুলিশের সদস্যরা। কর্মব্যস্ততার জন্য রোজায় প্রতিদিনই তারা ইফতার করছেন সড়কে। পরিবার-পরিজন ছাড়া রাস্তায় ইফতার করলেও, ট্রাফিক পুলিশের সদস্যরা জানালেন মানুষকে নিরাপদে বাড়ি পৌঁছে দেয়াটাই তাদের মূল লক্ষ্য।

 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে প্রায় ৬শ ট্রাফিক পুলিশ সদস্য। যারা সড়কে শৃঙ্খলা বজায় রাখতে সারাদিন নিরসলস ভাবে কাজ করে চলেছেন। রমজান এলেই পুলিশের এসব সদস্যদের বাড়ে কর্ম ব্যস্ততা। বিশেষ করে ইফতারের সময়ে সড়কে গাড়ির চাপ সামলাতে বেগ পেতে হয় তাদের ।

কিন্তু দায়িত্ব পালনে অনড় এসব পুলিশ সদস্য। একদিকে সড়কে গাড়ির চাপ, অন্যদিকে ইফতারের আগেই মানুষকে গন্তব্যে পৌঁছে দেয়ার চেষ্টা। এমন তৎপরতায় মধ্যেই রাস্তার পাশে যা পাওয়া যায়, তা দিয়েই সারতে হচ্ছে ইফতার।

তবে, ইফতার পরিবারের সঙ্গে করতে না পারলেও, আক্ষেপ নেই তাদের। সড়কে চলাচলকারীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে পারাই, তাদের আনন্দের বিষয় বলে জানালেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

 

রাস্তায় কর্তব্যরত এসব ট্রাফিক পুলিশ সদস্যদের উৎসাহ দিতে বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর অক্সিজেন মোড়ে দায়িত্ব পালন করেন সিএমপির কমিশনার কৃষ্ণ পদ রায়। পরে সড়কের পাশেই ট্রাফিক পুলিশের সদস্যদের সাথে অংশ নেন ইফতারে।

এর আগে সিএমপি কমিশনার দুস্থ শিশু ও পথচারীদের মাঝেও ইফতার বিতরণ করেন এবং যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক সদস্যদের দিক নির্দেশনা দেন।

 

Print Friendly and PDF