চট্টগ্রাম, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এএনসির প্রধান উপদেষ্টা পদে চবি অধ্যাপক আহসানুল আলম পারভেজ

প্রকাশ: ১ এপ্রিল, ২০২৪ ৩:৩১ : অপরাহ্ণ

জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন জিও-পলিটিক্যাল অর্থনীতিবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজকে এসোসিয়েশন অব নিউজ অ্যান্ড কারেন্ট এ্যাফেয়ার্স (ANCA) এর প্রধান উপদেষ্টার সম্মানজনক পদে নিযুক্ত করেছেন।
এসোসিয়েশন অব নিউজ অ্যান্ড কারেন্ট এ্যাফেয়ার্স (ANCA) ইলেকট্রনিক ও প্রেস মিডিয়ার নিউজ প্রোডিউসারদের একটি স্বাধীন ও সতন্ত্র সংগঠন। এএনসিএর মূল উদ্দেশ্য পশ্চাতপদ নাগরিকদের বিভিন্ন সামাজিক ক্ষতিকর বিষয় সমন্ধে সচেতন করার কার্যক্রম পরিচালনা করা।
ড্রাগ, নারী পাচার, খাদ্য ভেজাল, শিশুদের দিয়ে ভিক্ষা ভিত্তি করানো, জোড়পূর্বক সহজ সরল নারীদের বেশ্যাবৃত্তি টেনে আনা ইত্যাদি সামাজিক সমস্যা সচেতনা বৃদ্ধির মাধ্যমে প্রতিহত করা এএনসিএর প্রধান উদ্দেশ্যে।
এসোসিয়েশন অব নিউজ অ্যান্ড কারেন্ট এ্যাফেয়ার্স (ANCA) জাতীয় এবং আন্তর্জাতিক গোল টেবিল, জাতীয় এবং আন্তর্জাতিক ভার্চুয়াল ওয়েবিনার আয়োজনের মাধ্যমে সমাজের নেতিবাচক বিষয়গুলোর ব্যাপারে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধ কার্যক্রম হাতে নিয়েছে। তা ছাড়া গরিব মেধাবী ছাত্র ছাত্রীদের শিক্ষা সহয়তা এবং জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও সার্টিফিকেট প্রদান করে থাকে। টেলিভিশন, পত্রিকায় কর্মরত প্রডিউসারদের সংগঠন ‘এসোসিয়েশন অব নিউজ অ্যান্ড কারেন্ট এ্যাফেয়ার্স’ র (এএনসিএ) আয়োজনে বৃহস্পতিবার ঢাকার বাংলামোটরের একটি হোটেলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দেশের বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার প্রডিউসার ও সাংবাদিকেরা এতে উপস্থিত ছিলেন। এশিয়ান টিভির প্লানিং এডিটর রফিকুল ইসলাম রলির সঞ্চালনায় অনুষ্ঠানে এএনসিএর পরবর্তী কার্যক্রম ও পরিকল্পনা নিয়ে আলোচনা করেন বক্তারা। এসময় সংগঠনটির প্রধান উপদেষ্টা হিসেবে ন্যাশনাল ব্যুরো অব ইকোনোমিকস রিসার্চ (এনবিইআর) এর চেয়ারম্যান ও অর্থনীতিবিদ প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজের নাম ঘোষণা করা হয়। স্মার্ট বাংলাদেশ গড়ার সরকারি প্রচেষ্টাকে আরো বেগবান করা এসোসিয়েশন অব নিউজ অ্যান্ড কারেন্ট এ্যাফেয়ার্স’ র (এএনসিএ) অন্যতম উদ্দেশ্য।

Print Friendly and PDF