চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার নতুন ফিচার নিয়ে আসছে ইউটিউব, কি থাকছে সেখানে

প্রকাশ: ৩০ মার্চ, ২০২৪ ১২:৫৮ : অপরাহ্ণ

 

প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে আসছে ইউটিউব। এবার এই ভিডিও প্ল্যাটফর্ম ইউজারদের আগ্রহ আরও বাড়াতে, নতুন ফিচার যুক্ত করতে চলেছে। উন্নত প্রযুক্তির যুগে এখন আর কোনো কিছুই অসম্ভব নয়। ‘জাম্প অ্যাহেড’ নামের ফিচারের মাধ্যমে একলাফে পৌঁছে যেতে পারবেন ভিডিওর সেরা কিংবা সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশে। এর জন্য আপনাকে কষ্ট করে খোঁজাখুঁজি করতে হবে না। ইউটিউব নিজেই সেই অংশটি প্লে করে দেবে! ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে এর প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, আপাতত ফিচারটি নিয়ে শেষ পর্যায়ের কাজ চলছে। কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে (এআই) কাজে লাগিয়েই এই ফিচার প্রস্তুত হচ্ছে। ভিডিওর যে অংশটিতে এনগেজমেন্ট সবচেয়ে বেশি, সেখানেই আপনাকে নিয়ে চলে যাবে জাম্প অ্যাহেড। ফলে আপনার সময় অনেকটাই বেঁচে যাবে।

বর্তমানে ইউটিউবে ভিডিও চলাকালীন স্ক্রিনে ডবল ট্যাপ করলে ১০ কিংবা ২০ সেকেন্ড ভিডিওটি এগিয়ে যায়। আবার কেউ কেউ সামান্য ফাস্ট করেও ভিডিও প্লে করে যাতে কম সময়ে ভিডিও শেষ হয়ে যায়। আরও একধাপ এগিয়ে ইউজারদের সুবিধা করে দেবে জাম্প অ্যাহেড ফিচারটি। দীর্ঘ ডকুমেন্ট্রি থেকে গুরুত্বপূর্ণ তথ্য খুঁজে বের করতে এখন আর বেশি সময় লাগবে না।

তবে ঠিক কবে থেকে চালু হবে এই ফিচার? এখনও পর্যন্ত এ বিষয়ে ইউটিউবের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। আপাতত বাছাই করা কিছু ইউজারই এই ফিচারের সুবিধা পাবেন।

Print Friendly and PDF