চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদযাত্রার জন্য প্রস্তুত দৌলতদিয়া-পাটুরিয়া

প্রকাশ: ৩০ মার্চ, ২০২৪ ১১:৩৪ : পূর্বাহ্ণ

 

আসন্ন ঈদে যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন করার প্রস্তুতি সম্পন্ন হয়েছে দক্ষিণাঞ্চলের দৌলতদিয়া – পাটুরিয়া নৌ-রুটে। ঈদের সময় এ রুটে যানবাহন ও যাত্রীর চাপ কয়েক গুন বেড়ে যায় । সেই চাপ সামলাতে এবারের ঈদযাত্রায় যাত্রী ও যানবাহন পারাপারে ছোট, বড় মিলিয়ে মোট ১৬টি ফেরি চলাচল করবে বলে জানিযেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ঘাট এলাকা ও ফেরিতে নিরাপত্তা নিশ্চিত করার পদক্ষেপও নেয়া হয়েছে।

 

রাজধানীর সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে দৌলতদিয়া – পাটুরিয়া নৌরুটের। আসন্ন ঈদে ব্যস্ততম এই নৌরুটে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে এরই মধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। যাত্রীদের নিরাপত্তায় ফেরিতে এবং ঘাট এলাকায় মোতায়েন থাকছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য।

 

ঘাট কর্তৃপক্ষ বলছেন, ফেরিতে জুয়ারী চক্র ও ঘাট এলাকায় ছিনতাইকারী চক্রকে নিয়ন্ত্রণ করা গেলে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন হবে।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে চলাচলকারী যানবাহনের চালক ও সংশ্লিষ্টরা মনে করেন, ফেরির সংখ্যা বাড়ানো হলে ভোগান্তি ছাড়াই ঘরমুখো মানুষ যাতায়াত করতে পারবে। এদিকে, চলাচলকারী যাত্রীদের সুবিধা ও নিরাপত্তার বিষয় বিবেচনায় রেখে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

 

Print Friendly and PDF