চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিরোজপুরে পবিত্র রমজান উপলক্ষে নিন্ম আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু

প্রকাশ: ২৮ মার্চ, ২০২৪ ১১:০৫ : পূর্বাহ্ণ

 

পিরোজপুর প্রতিনিধি : পবিত্র রমজানে প্রাণীজ আমিষ জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষে পিরোজপুর জেলা প্রাণিসম্পদ দপ্তর পিরোজপুরে শুরু করেছে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম। আজ বুধবার বেলা সাড়ে ১১ টায় পিরোজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরের পরিচালক ড. মো: আবু সুফিয়ান, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোহাম্মদ মো: মুকিত হাসান খাঁন।

 

এ কার্যক্রমে প্রতি লিটার দুধ ৬০ টাকা, ডিম প্রতি ডজন একশত টাকা এবং প্রতি কেজী গরুর মাংস ৬৫০ টাকায় কিনতে পারবেন নিম্ন আয়ের মানুষ। বাজারে এখন এক পিস ডিম ১১-১২ টাকায় বিক্রি হচ্ছে। অথচ এই কার্যক্রমের আওতায় একজন ক্রেতা ৮ টাকা পিস হিসেবে সর্বোচ্চ ২৪ টি ডিম কিনতে পারবেন। আর প্রতি কেজি গরুর মাংস বর্তমানে বাজারে বিক্রি হচ্ছে ৭৫০ টাকায়। অথচ এই কার্যক্রমের আওতায় একজন ক্রেতা ৬৫০ টাকায় এক কেজি মাংস কিনতে পারবেন। বাজারের থেকে কম মূল্যে দুধ, ডিম এবং মাংস কিনতে পেরে খুশি সাধারণ ক্রেতারা।

 

ক্রেতারা জানান, যেখানে বাজারে মাংস, দুধ, ডিম সহ পন্য সামগ্রী দাম বৃদ্ধি সেখানে সরকার সুলভ মূল্যে এসম জিনিস বিক্রি কার্যক্রম চালু করেছে। এতে পিরোজপুরের স্বল্প আয়ের মানুষ অনেক বেশি উপকৃহ কবে। সরকারের এই কার্যক্রম চালু থাকুক রজানের পরেও।
বরিশাল বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরের পরিচালক ড. মো: আবু সুফিয়ান জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে আমাদের নিন্ম আয়ের মানুষদের প্রাণীজ আমিষ মান সম্পন্ন ক্রয় ক্ষমতার মধ্যে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম। আমাদের এই কার্যক্রম চলবে আগামী ২৮ রমজান পর্যন্ত।

 

জেলা প্রশাসক  মোহাম্মদ জাহেদুর রহমান জানান, বাজারে যেনো বিক্রেতার অধিক মূল্যে পন্য সামগ্রী বিক্রি করতে না পারে আমাদের মনিটরিং অব্যহত আছে। আপনার জেনে খুশি হবে সরকার টিসিবির মাধ্যমে স্বল্প আয়ের মানুষদের অনেক সামগ্রী সুলভ মূলে দিচ্ছে। প্রাণীসম্পদ অধিদপ্তরের আয়োজনে এই উদ্যোগে সুলভ মূল্যে মাংস, দুধ ডিম দেয়া হচ্ছে। এতে নিন্ম আয়ের মানুষ উপকৃত হবে।

 

Print Friendly and PDF