চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পেনকে রুখে দিল ব্রাজিল

প্রকাশ: ২৭ মার্চ, ২০২৪ ১০:০৬ : পূর্বাহ্ণ

 

ব্রাজিল এবং স্পেনের শ্বাসরুদ্ধকর এক ম্যাচ দেখেছে ফুটবল বিশ্ব। এই ম্যাচ সম্ভবত কেউই মিস করেনি। ৬ গোলের থ্রিলার ম্যাচে স্পেনের প্রায় নিশ্চিত জয় ছিনিয়ে নিয়েছে ব্রাজিল। অতিরিক্ত সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্পেনকে ৩-৩ গোলে রুখে দিয়েছে ল্যাটিন আমেরিকার দলটি।

মঙ্গলবার (২৭ শে মার্চ) রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্পেনের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। এরপর দারুণভাবে ঘুঁরে দাঁড়িয়ে ২-২ গোলে সমতা আনে সেলেসাওরা।

৮৬ মিনিটে স্পেনের মিডফিল্ডার রদ্রির দ্বিতীয় পেনাল্টি গোলে ফের ৩-২ গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। শেষ মুহূর্তে সেই গোল শোধ করে ব্রাজিলকে টানা দ্বিতীয় ম্যাচে অপরাজিত রাখেন লুকাস পাকেতা।

 

স্বাগতিক স্পেনকে ম্যাচের ১২ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে লিড দেন রদ্রি।  এরপর ৩৬ মিনিটে দানি এলবোর গোলে ২-০ তে এগিয়ে যায় স্পেন। দারুণভাবে ঘুঁরে দাঁড়িয়ে ৪০ মিনিটে রদ্রিগো ও দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে এনড্রিকের গোলে সমতায় ফেরে ব্রাজিল। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে গোল করলেন বিস্ময়বালকখ্যাত এনড্রিক। ব্রাজিলে দারুণ শুরু করেছেন কোচ ডরিভল।

 

ইনজুরিতে বিধ্বস্ত একটি দলকে বড় দুটি দলের অপরাজিত রেখে সবাইকে চমকে দিয়েছেন তিনি। এর আগে প্রীতি ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। সেই ম্যাচে ব্রাজিলের জয়সূচক একমাত্র গোলটি করেছেন এনড্রিক। ১৭ বছর ২৪৬ দিন বয়সে গোল করে ওয়েম্বলিতে সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার কীর্তি গড়েন এই ব্রাজিলিয়ান।

 

Print Friendly and PDF