চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪ মাস পর জামিন পেলেন আলভেজ

প্রকাশ: ২১ মার্চ, ২০২৪ ১২:৪৭ : অপরাহ্ণ

 

ধর্ষণের অভিযোগের দায়ে সাড়ে চার বছরের জেলসহ দেড় লাখ ইউরো জরিমানা করা হয়েছিল ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজকে। দীর্ঘ ১৪ মাস জেল খাটার পর অবশেষে জামিন দিয়েছেন আদালত। বার্সেলোনার একটি আদালত ১০ লাখ ইউরো (প্রায় ১২ কোটি টাকা) মুচলেকায় তাঁর জামিন আবেদন মঞ্জুর করেন।

 

যদিও জামিন পেলেও বেশ কয়েকটি শর্ত মেনে চলতে হবে বার্সেলোনার সাবেক ফুটবলারকে। জামিনে থাকা অবস্থায় স্পেন ছাড়তে পারবেন না আলভেজ। নির্যাতিতা তরুণীর আবাস ও কর্মস্থলের এক হাজারের মিটারের মধ্যেও প্রবেশ নিষেধ তার। ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হবে।

 

ইএসপিএন জানিয়েছে, আলভেজের জামিন আবেদন নিয়ে গতকাল বার্সেলোনার আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে তার আইনজীবী ইনেস গার্দিওলা বলেন, জামিনে থাকলে আলভেজ স্পেনের বাইরে যাবেন না। মামলার কোনো আলামত-প্রমাণও ধ্বংস করার চেষ্টা করবেন না।

এ সময় ভিডিও কলে যুক্ত হয়ে আলভেজ বলেন, আমি ন্যায়বিচারে বিশ্বাসী। আমি কোথাও পালিয়ে যাব না। শেষ পর্যন্ত আদালতের হাতেই থাকব।

 

উল্লেখ্য, আন্তর্জাতিক ও ক্লাব ফুটবলে সবমিলিয়ে ৪০টিরও বেশি শিরোপা জিতেছেন আলভেজ। ৪০ বছর বয়সী এই তারকার সেরা সময়টা কেটেছে বার্সেলোনায়। ২০২২ সালে দ্বিতীয় মেয়াদে বার্সা ছাড়ার পর পুমাসের সঙ্গে চুক্তি করেন আলভেজ। তার বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠায় সেই চুক্তি বাতিল করে মেক্সিকান ক্লাব।

বার্সার হয়ে ৪০০টিরও বেশি ম্যাচ খেলেছেন আলভেজ। এ সময় ছয়টি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন তিনি। বার্সা ছাড়াও আলভেজ খেলেছেন সেভিয়া, পিএসজি, জুভেন্টাসের মতো ক্লাবে। এ ছাড়া ২০২২ ফিফা কাতার বিশ্বকাপে ব্রাজিল দলের অংশ ছিলেন এই ডিফেন্ডার।

 

Print Friendly and PDF