চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিসকাউন্টে এয়ার টিকিট বিক্রয় চক্রের ৩ সদস্য গ্রেফতার

প্রকাশ: ১৫ মার্চ, ২০২৪ ২:০৫ : অপরাহ্ণ

 

রাজধানীতে ডিসকাউন্টে এয়ার টিকিট বিক্রয়ে প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা ফেসবুকে মূল্য ছাড়ের মিথ্যা বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করে আসছিল।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে ব্রিফিংয়ে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ। তিনি জানান, গত কয়েক মাসে এই চক্র প্রায় চার লক্ষ মানুষের সাথে এই প্রতারণা করেছে।

 

গ্রেফতারকৃতরা হলেন লিটন মিয়া (৩৭), মো. বেল্লাল হোসেন (৪৭) ও মো. রিয়াজ শেখ (৩৫। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, একটি কম্পিউটার ও চেকবইসহ ডেবিট কার্ড জব্দ করা হয়েছে।

ডিবিপ্রধান জানান, চতুর্থ শ্রেণি পাস আসামি লিটন ২০১২ সালে কুয়েতে ড্রাইভার হিসেবে কর্মরত থাকা অবস্থায় নিজে প্রতারণার শিকার  হন। এরপর প্রতিশোধের চিন্তা থেকেই এই কাজে জড়িয়ে পড়ে। পরে ফেসবুকে সানফ্লাওয়ার ট্রাভেলস ইন্টারন্যাশনাল নামে পেজ খুলে ১৫% ডিসকাউন্টে টিকিট বিক্রির পোস্ট দিয়ে বিভিন্ন বুস্টিং এজেন্সি দিয়ে পোস্ট বুস্ট করিয়ে বিজ্ঞাপন দিয়ে বিদেশে কর্মরত শ্রমজীবী লোকজনকে আকৃষ্ট করে ফেসবুকে দেয়া ফোন নাম্বারের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে যোগাযোগের পর তাদের থেকে অর্থ আত্মসাৎ করে ব্লক করে দেয়।

পুলিশ আরও জানায়, তাদের আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হয়েছে। ঘটনার সাথে সম্পৃক্ত অন্যান্য আলামত উদ্ধারের চেষ্টাও অব্যাহত আছে।

 

Print Friendly and PDF