চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে চিনির মিলের আগুন নিয়ন্ত্রণে, কিন্তু পুরোপুরি নেভেনি

প্রকাশ: ৫ মার্চ, ২০২৪ ১০:১৭ : পূর্বাহ্ণ

 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকার এস আলম সুগার মিলে লাগা আগুন প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে  আসলেও এখনও পুরোপুরি নেভেনি।  সোমবার রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনা তদন্তে ৭ সদস্যের কমিটি গঠন  করা হয়েছে

ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট এবং নৌবাহিনী ও বিমানবাহিনীর সদস্যরা আগুন নেভানোর কাজে অংশ নেয়। এর আগে সোমবার বিকেল চারটার দিকে এস আলম সুগার মিলে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রথমে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

 

 

আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে মিলের অপরিশোধিত চিনি রাখার গুদামে।   আগুন বাড়তে থাকলে ফায়ার সার্ভিসের আরো ৬টি ইউনিট যুক্ত হয়। আগুন নেভানোর কাজে এগিয়ে আসে নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। এতেও নিয়ন্ত্রণে না আসায় আশপাশের উপজেলা থেকে ফায়ার সার্ভিসের ইউনিট আসে। পরে ১৮টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মিলটি চালু থাকা অবস্থায় আগুন চারদিকে ছড়িয়ে পড়ায় ভেতরে কেউ আটকা পড়েছে কি না তা জানতে পারেনি ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। এদিকে, এস আলম গ্র“প কর্তৃপক্ষ জানিয়েছে, আগুনে এক লাখ টন অপরিশোধিত চিনি পুড়ে গছে। এই চিনি ব্রাজিল থেকে আমদানি করা হয়েছিল।

 

Print Friendly and PDF