চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার চট্টগ্রামে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

প্রকাশ: ১ মার্চ, ২০২৪ ২:৪৭ : অপরাহ্ণ

এবার চট্টগ্রামে নির্মাণাধীন একটি ভবনের হিমাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন সৈয়দ শাহ রোডের তাজা মাল্টিপারপাস কোল্ড স্টোরেজ লিমিটেড নামের হিমাগারে এই আগুন লাগে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের তিনটি স্টেশনের সাত ইউনিট।

শুক্রবার (১ মার্চ) বেলা ১১টার দিকে এক্সেস রোডের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) পাশের ভবনটিতে আগুনের সূত্রপাত হয়।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক আব্দুল মালেক বাংলা ট্রিবিউনকে বলেন, বেলা ১১টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে তিনটি স্টেশনের সাতটি ইউনিট কাজ করছে। এর মধ্যে আগ্রাবাদ স্টেশন থেকে তিনটি, চন্দনপুরা স্টেশন থেকে দুটি এবং লামার বাজার স্টেশন থেকে দুটি করে ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

নজরুল ইসলাম নামে স্থানীয় এক বাসিন্দা জানান, এখানে নতুন নির্মাণাধীন ভবনে হিমাগার নির্মাণ করা হচ্ছিল। কাঠ এবং ককশিটের সাহায্যে এ হিমাগার নির্মাণ করা হচ্ছে। ভয়াবহ আগুনে পাশের ভবনে থাকা ১০-১২ জন বাসিন্দা ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন।

এদিকে, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডের একটি ভবনে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগে। পরে আগুন ছড়িয়ে পড়ে ভবনজুড়ে। এতে এখন পর্যন্ত ৪৫ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন বেশ কিছু। মৃত্যু সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Print Friendly and PDF