চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ষড়যন্ত্র ছিল, ষড়যন্ত্র চলছে: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:২১ : পূর্বাহ্ণ

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন যাতে না হয় সে জন্য ষড়যন্ত্র ছিল, এখনও চলছে। ষড়যন্ত্রকারীরা এখন বাজারে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। তবে রমজানের সময় বাজারে নিত্যপণ্যের সংকট হবেনা বলেও আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী। জার্মানি সফর নিয়ে গণভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শেখ হাসিনা।

 

টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর গেল ১৬ থেকে ১৮ই ফেব্রুয়ারী জার্মানীর মিউনিখে নিরাপত্তা সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান মেয়াদে এটিই তাঁর প্রথম বিদেশ সফর।

এই সফরের বিস্তারিত বিষয় তুলে ধরতে শুক্রবার সকালে গণভবনে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে লিখিত বক্তব্যে সফরের সার্বিক বিষয় তুলে ধরেন প্রধানমন্ত্রী। জানান, সম্মেলনে যোগ দিয়ে তিনি বিশ্ব শান্তি ও আর্থ-সামাজিক মুক্তির বিষয়ে বাংলাদেশের বার্তা পৌঁছে দিয়েছেন।

 

পরে শুরু হয় সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্ব। দেশের ভেতরের ও বাইরের নানা প্রসঙ্গে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী। বৈশ্বিক রাজনৈতিক মেরুকরণ নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, তাঁর চিন্তা কেবল দেশের মানুষের কল্যাণ নিয়ে। কোনো ফোরাম তৈরীর বিষয়ে তিনি ভাবছেন না।

দেশে জনসম্পৃক্ত রাজনৈতিক দলের অভাব রয়েছে বলে এসময় আক্ষেপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ক্ষমতা দখল ও উপভোগ করা রাজনীতির লক্ষ্য হওয়া উচিত নয়, আওয়ামী লীগ চায় গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় রাখতে।

 

দ্রব্যমুল্য নিয়ে প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রকারীরা এখন বাজারে অস্থিরতা তৈরীর চেষ্টা করছে। এ বিষয়ে সরকারের সতর্ক দৃষ্টি আছে। সরকার প্রধান বলেন, বাংলাদেশ যুদ্ধের বিপক্ষে। কেননা সাধারণ মানুষ এতে ক্ষতিগ্রস্ত হয়। যে কোনো সংকটই আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব।

আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই ধারা ধরে রাখাই তার এখন লক্ষ্য।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF