চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বান্দরবানের ৩ উপজেলায় যান চলাচল বন্ধ

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১:৩৩ : অপরাহ্ণ

পাহাড়ে নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) হুমকির মুখে বান্দরবানের থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে এই তিন উপজেলায় যান চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, কেএনএফের পূর্বঘোষিত হুমকি সত্ত্বেও যান চলাচল বন্ধ না রাখায় রুমায় পরিবহন লাইনম্যান লুফু মারমার ওপর হামলা হয়। এ কারণে থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হয়েছে। এদিন সকাল থেকে বান্দরবান জেলা সদর থেকে কোনো যানবাহন স্টেশন ছেড়ে যায়নি এবং উপজেলা থেকেও কোনো বাস স্টেশন ছেড়ে জেলা শহরে আসেনি।

বান্দরবান -রোয়াংছড়ি-রুমা-থানছি মোটরযান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল আলম জেলা ও উপজেলা বাস ও জিপ স্টেশনের লাইনম্যানদের বরাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শৈমং মারমা (শৈবং) বলেন, কুকি-চিন আর্মির সদস্যরা রাস্তায় রাস্তায় টহল দিচ্ছে, লোকজনকে হুমকি দিচ্ছে। মানুষজন নিরাপত্তাহীনতায় রয়েছে সে কারণে বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানান তিনি।

 

Print Friendly and PDF