চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ , ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থের খেলায় জমজমাট সুপার বোল, আয়ে রেকর্ড

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:৫৪ : অপরাহ্ণ

 

উচ্ছ্বাস-উন্মাদনা, তারকাদ্যুতি আর অর্থের খেলায় জমজমাট যুক্তরাষ্ট্রের সুপার বোল। মহাদেশটির পাশাপাশি বিশ্বের ২৫টি ভাষাভাষীর ২০০ মিলিয়ন মানুষের জন্য এ আয়োজন। যেখানে বিলিয়ন ডলারের ব্যবসায় মত্ত্ব থাকবে পুরো যুক্তরাষ্ট্র। এরই মধ্যে চলতি বছর বিজ্ঞাপন, খাবার, মিডিয়া স্বত্ত্ব বাবদ রেকর্ড আয়ের লক্ষ্য ধরা হয়েছে। গত কয়েক বছরের রেকর্ডও যা ছাড়িয়ে গেছে।

টানটান উত্তেজনা, লাখো ডলারের ছড়াছড়িতে দুই মাসের জন্য আটকে গেলো যুক্তরাষ্ট্র। সুপার বোলের উন্মাদনায় শুরু হলো উচ্ছ্বাস। যে আয়োজনে একের পর এক রেকর্ড হয় ব্যবসায়।

এবারের আয়োজনের শুরু ৬৫ হাজার মানুষ ধারণক্ষমতার লাস ভেগাসের অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে। প্রথমবারের মতো শতভাগ নবায়নযোগ্য জ্বালানিতে খেলা হচ্ছে এ স্টেডিয়ামে, যা ৬০ হাজার ঘরের বিদ্যুৎ সরবরাহের সমান। ১৯০টি দেশের ২৫ ভাষার মানুষ উপভোগ করবে এ খেলা। পুরো খেলার সঙ্গে জড়িত ১২ হাজার ভলেন্টিয়ার। ৬ হাজার মিডিয়া কর্মী আর ২০০ প্রতিষ্ঠান রেডিও ও টেলিভিশনে লাইভ করবে।

 

 

সুপার বোলের টিকিটের এবারের দাম ন্যূনতম সাড়ে ৮ হাজার ডলার, সর্বোচ্চ আড়াই মিলিয়ন। এ খেলা নিয়ে জুয়ায় মত্ত্ব হয় পুরো বিশ্ব। আমেরিকান গেমিং অ্যাসোসিয়েশন জানায়, ৬৯ মিলিয়ন মানুষ এবারের আয়োজনে ২৩ বিলিয়ন ডলার খরচ করবে জুয়ার টেবিলে। ২০২৩ সালের তুলনায় যা ৪৪ শতাংশ বেশি। শুধু লাস ভেগাসে দুই মাসে সাধারণ সময়ের চেয়ে ৭০০ মিলিয়ন ডলার অতিরিক্ত জুয়ার টেবিলে ব্যয় হবে।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF