চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

উন্নত দেশ গড়তে নারী-পুরুষকে একসাথে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ ৩:১৬ : অপরাহ্ণ

 

উন্নত দেশ গড়তে নারী পুরুষ সবাইকে একসাথে কাজ করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশের স্বাধীনতা নিয়ে এখনও ষড়যন্ত্র চলছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে গণভবনে সংরক্ষিত নারী আসনের প্রার্থী চূড়ান্তে বসা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ৮১ সালে দেশে ফিরে পেয়েছিলাম সারি সারি কবর। সেই কবর ছুঁয়ে প্রতিজ্ঞা করেছিলাম, স্বাধীনতা ব্যর্থ হতে দিবো না।

 

 

শেখ হাসিনা বলেন, সুনির্দিষ্ট আদর্শ নিয়ে চললে যে লক্ষ্যে পৌঁছানো যায় তা প্রমাণ করেছে আওয়ামী লীগ। তিনি বলেন, বাংলাদেশের জনগণ আমার পরিবার। মানুষই তাদের শক্তি। মানুষের ভালোবাসাই আওয়ামী লীগের প্রেরণা। প্রয়োজনে মানুষের ভাগ্য পরিবর্তনে আমিও বুকের রক্ত দিবো।

প্রধানমন্ত্রী জানান, ৪৮টি সংরক্ষিত নারী আসনে ১৫৫৩ জন আবেদন করেছেন। এটিকে নারী জাগরণের প্রতীক উল্লেখ করে তিনি বলেন, এদেরে সকলে যোগ্য। এখান থেকে ৪৮ জন নির্ধারণ করা কঠিন কাজ হবে।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ২০০৯ থেকে এ পর্যন্ত আমরা সরকারে আছি। সুনির্দিষ্ট লক্ষ্য আদর্শ নিয়ে চললে যে লক্ষ্যে পৌঁছানো যায় তা প্রমাণ করেছি।

 

 

Print Friendly and PDF