চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির মূলহোতাসহ গ্রেপ্তার ৫

প্রকাশ: ৪ ফেব্রুয়ারি, ২০২৪ ৫:৪৭ : অপরাহ্ণ

 

কুমিল্লাসহ আশপাশের জেলা থেকে তিন শতাধিক বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়। এমন ঘটনায় গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে চোর চক্রের মূলহোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এ সময় বিপুল পরিমাণ বৈদ্যুতিক ট্রান্সফরমারের যন্ত্রাংশ উদ্ধার করা হয়। রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এসপি আবদুল মান্নান এসব তথ্য জানান।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- কুমিল্লা মুরাদনগর উপজেলার কাজিয়াতল এলাকার মো. মনির হোসেন (৩২), চান্দিনা উপজেলার আইলকামারা গ্রামের মো. সোহেল (৩০), কুমিল্লা নগরীর ভাটপাড়া এলাকার কামরুল হাসান (৩২), তিতাস উপজেলার দক্ষিণ দূর্গাপুর গ্রামের মাঈন উদ্দিন (২৮) এবং বুড়িচং উপজেলার দক্ষিণ গ্রামের রুবেল আহমেদ ওরফে মিন্টু। এদের মধ্যে মনির, সোহেল ও রুবেলের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

 

পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, সম্প্রতি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির অন্তত ১৩টি অভিযোগ পাওয়া যায়। সেই অভিযোগের সূত্র ধরে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ট্রান্সফরমার চোর চক্রের পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তামার তার ১৬ কেজি, স্টিলের পাত ৫০ কেজি, ৪৪ কেজি ওজনের তামার কয়েল, লোহার তার সাড়ে ১৪ কেজি, ৫টি ঢাকনা, ট্রান্সফরমারের একটি খোসা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, মো. নাজমুল হাসান, জেলা ডিবি’র ওসি রাজেস বড়ুয়াসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF