চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুন্ডে মহাসড়কে অবাধে চলছে তিন চাকার যানবাহন

প্রকাশ: ১ ফেব্রুয়ারি, ২০২৪ ১০:৪৩ : পূর্বাহ্ণ

 

উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে চট্টগ্রামের সীতাকুন্ডে মহাসড়কে অবাধে চলছে তিন চাকার সিএনজি অটোরিক্সা, ব্যাটারিচালিত রিক্সা ও থ্রি হুইলার। অভিযোগ আছে, পুলিশের টোকেন বাণিজ্যের কারণে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মহাসড়কে অবাধে চলছে তিনচাকার যানবাহন। ফলে মাঝেমধ্যেই ঘটছে দুর্ঘটনা, ঘটছে মৃত্যুর ঘটনাও।

 

মহাসড়কে তিনচাকার যানচলাচলে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড এলাকায় অবাধেই চলছে। পুলিশের সামনেই যাত্রী নিয়ে চলাচল করছে তিন চাকার সিএনজিচালিত অটোরিক্সা, ব্যাটারিচালিত রিক্সা ও থ্রি হুইলার। মহাসড়কে তিন চাকার যানবাহনের এমন অবাধ চলাচলের কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

 

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে প্রশাসনের পক্ষ থেকে দৃশ্যমান কোন তৎপরতা চোখে পড়ে না। স্থানীয়দের অভিযোগ, পুলিশকে অর্থ দেয়ার বিনিময়ে মহাসড়কে অবাধে চলছে এইসব তিনচাকার যানবাহন।

সার্ভিস লেন তৈরী না করা পর্যন্ত মহাসড়কে তিনচাকার যানবাহন চলাচল বন্ধ করা পুলিশের পক্ষে প্রায় অসম্ভব বলে জানালেন হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ সাহাব উদ্দিন খান । তবে জরিমানা আদায় এবং মামলা ও গাড়ি জব্দ করা সহ অন্যান্য কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি।

দুর্ঘটনা এড়াতে মহাসড়কে তিন চাকার সকল যানবাহন চলাচল বন্ধ করতে নিয়মিত অভিযানের পাশাপাশি পুলিশ প্রশাসনের সদিচ্ছা জরুরি বলে মনে করেন সচেতন মহল।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF