চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

উত্তরের জেলাগুলোতে তাপমাত্রা বাড়ছে

প্রকাশ: ৩১ জানুয়ারি, ২০২৪ ১০:৩০ : পূর্বাহ্ণ

 

কুয়াশার চাদর ভেদ করে সূর্য উঁকি দেয়ায় কমেছে শীতের অনুভূতি।  সেই সাথে কমেছে দেশজুড়ে শৈত্যপ্রবাহের বিস্তার। উত্তরের জেলাগুলোতে এতোদিন তাপমাত্রা কমতে থাকলেও, গত কয়েকদিন ধরে বাড়ছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুঁলিয়ায় ৯.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এছাড়া আজ বুধবার (৩১  শে জানুয়ারি) রাজধানী ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় ও রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কয়েক  জায়গায় গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যা পরবর্তী ৪ থেকে ৫ দিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

তবে তীব্র শীতে উত্তরের জেলা গুলোতে জনজীবন বিপর্যন্ত হয়ে আছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। বেশি আক্রান্ত হচ্ছে বয়স্ক ও শিশুরা।

বৃহস্পতিবার সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আর পরদিন শুক্রবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF