চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বর্ণাঢ্য আয়োজনে শব্দকথা’র প্রতিষ্ঠাবার্ষীকী উদযাপন

প্রকাশ: ৩০ জানুয়ারি, ২০২৪ ১০:২৮ : পূর্বাহ্ণ

“শব্দের গাঁথুনি হোক সৃষ্টির উল্লাসে” এই অঙ্গীকার নিয়ে হবিগঞ্জ থেকে যাত্রা শুরু হয় শব্দকথা প্রকাশনের। প্রতিষ্ঠাবার্ষিকীর গৌরবময় সময়টাকে স্মরণীয় করে রাখতে “শব্দকথা লেখক পাঠক ফোরাম” আয়োজন করে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার।
লিটলম্যাগ ত্রৈমাসিক শব্দকথা’র মাধ্যমে যাত্রা শুরু করে ৫ম বর্ষে পদার্পণ করলো শব্দকথা প্রকাশন। সোমবার (২৯ জানুয়ারি) শব্দকথা’র প্রকাশক ও সম্পাদক মনসুর আহমেদকে নিয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন শিশুসাহিত্যিক প্রফেসর জাহান আরা খাতুন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব ও ছফিনা-নূর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোমিন আলী, আয়ারল্যান্ড প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ মোস্তাফিজুর রহমান, কথাসাহিত্যিক রুমা মোদক, বৃন্দাবন সরকারি কলেজের দর্শন বিভাগের বিভাগীয় প্রধান মো: তোফাজ্জল আলী, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. সুভাষ চন্দ্র দেব, ব্যাংকার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হেলাল আহমেদ, কথাসাহিত্যিক সিদ্দিকী হারুণ, কথাসাহিত্যিক ও অনুবাদক আখতার উজ্জামান সুমন, শিক্ষক আব্দুস ছামাদ আজাদ, কথাসাহিত্যিক লুৎফুন নীরা, চিত্রশিল্পী আশীষ আচার্য্য, চুনারুঘাট যুব এসোসিয়েশনের সভাপতি গাজিউর রহমান, সাধারণ সম্পাদক জুয়েল তালুকদার, গল্পকার ঝর্ণা চৌধুরী প্রমুখ।
বর্ণাঢ্য এই আয়োজনে কবিতা আবৃত্তি করেন সৈয়দা রিমা, তাসনীমুল জান্নাত, সৈয়দা বেলী, জান্নাতুল নওমি, শাহ সালমা, গান পরিবেশন করেন মীর ইয়াছিন মাহমুদ।
শব্দকথা লেখক পাঠক ফোরামের সাধারণ সম্পাদক হাবিব খোকন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন শব্দকথা’র বার্তা সম্পাদক আখতারুজ্জামান তরফদার।

Print Friendly and PDF