চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পিছিয়ে পড়েও ১০ মিনিটের ঝড়ে জয় নিয়ে মাঠ ছাড়ল ব্রাজিল

প্রকাশ: ৩০ জানুয়ারি, ২০২৪ ১:৩৩ : অপরাহ্ণ

 

প্যারিস অলিম্পিকে অংশগ্রহণের লক্ষ্যে চলা দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল যুবারা। এতে করে গ্রুপ ‘এ’ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে দ্বিতীয় পব নিশ্চিত করেছে সেলেসাও যুবারা। যদিও এখনো গ্রুপ পর্বের একটি ম্যাচ বাকি রয়েছে তাদের।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৫টায় ভেনেজুয়েলার এস্তাদিও নাসিওনাল ব্রিগিদো ইরিয়াত্রে স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল ও ইকুয়েডর। ম্যাচে ব্রাজিলের হয়ে গোল দুটি করেন মারলন গমেজ ও গ্যাব্রিয়েল পিরানি। ইকুয়েডরের হয়ে একমাত্র গোলটি করেন প্যাটট্রিক মারকাদো।

এদিন ম্যাচের শুরু থেকে কিছুটা নড়বড়েই ছিল ইকুয়েডরের তরুণরা। প্রথমার্ধে একপ্রকার খোলসে বন্দি ছিল ইকুয়েডর। বিপরীতে এন্ড্রিক-মারলন গমেজরা শুরু থেকেই ছিলেন ছন্দে।  তবে ম্যাচের প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কেউই।

 

 

দ্বিতীয়ার্ধে ধারার বিপরীতে গিয়ে প্রথম লিড নেয় ইকুয়েডর। পেড্রো ভাইটের অ্যাসিস্ট থেকে ক্লাভিয়ের মারকেডোর গোলে লিড পায় তারা। ডিবক্সের বাইরে থেকে করা মারকেডোর জোরালো শট ঠেকানোর উপায় ছিল না ব্রাজিল গোলরক্ষকের। তবে লিড নিয়ে বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইকুয়েডর। ছয় মিনিটের মাথায় এন্ড্রিকের অ্যাসিস্ট থেকে ফাঁকায় দাঁড়ানো মারলন গোমেজ দলকে সমতা এনে দেন। আর ১০ মিনিট পর ব্রাজিলের জয়সূচক গোলটি করেন গ্যাব্রিয়েল পিরানি।

এ জয়ে ৩ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট ৯। ৪ ম্যাচ থেকে ইকুয়েডর পয়েন্ট ৭। স্বাগতিক ভেনিজুয়েলা ৩ ম্যাচে পেয়েছে ৫ পয়েন্ট। পরের ম্যাচে জিতলে তাদের পয়েন্ট হবে ৮। ব্রাজিল তাই পরের ম্যাচে হারলেও বিপদ নেই।

 

প্রসঙ্গত, দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে দুটি দল অলিম্পিকে খেলার সুযোগ পাবে। এ অঞ্চলের ১০টি দল দুটি ভাগে বিভক্ত হয়ে অংশ নিয়েছে বাছাই পবে। প্রত্যেকটি গ্রুপে আছে ৫টি করে দল। গ্রুপ ‘এ’ তে ব্রাজিলের সঙ্গী ভেনেজুয়েলা, কলম্বিয়া, বলিভিয়া ও ইকুয়েডর। প্রতিটি গ্রুপের সেরা দুটি দল উঠবে বাছাইয়ের চূড়ান্ত পর্বে। সেখানে চার দলের লড়াই শেষে শীর্ষ দুটি দল জায়গা পাবে প্যারিস অলিম্পিকে।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF