চট্টগ্রাম, সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তার পকেটে মিলল ৪ স্বর্ণের বার

প্রকাশ: ২৯ জানুয়ারি, ২০২৪ ১২:৫৬ : অপরাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে ডা. শরীফ মিঠু নামে স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তার পকেট থেকে ৪ পিস স্বর্ণের বার জব্দ করা হয়েছে। এ সময় ওই চিকিৎসককেও আটক করা হয়।

সোমবার (২৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে বিমান বন্দর থেকে তাকে আটক করা হয়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য বিভাগের ওই কর্মকর্তার পকেট থেকেও চারটি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। জব্দ করা স্বর্ণের বারগুলো শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়েছে। তবে ধারণা করা হচ্ছে, অন্য কারও স্বর্ণের বার তিনি পকেটে বহন করছিলেন। এ বিষয়ে আটককৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে, শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পরিত্যক্ত সিগারেটের প্যাকেট থেকে প্রায় দেড় কোটি টাকার ১৪টি সোনার জার জব্দ করে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও বিমানবন্দরের নিরাপত্তা কর্মীরা। পরে সেগুলো শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়।

গত শনিবার (১৩ জানুয়ারি) সকালে একই বিমানবন্দরে শারজাহ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণের বার জব্দ করা হয়। এসব সোনার আনুমানিক মূল্য ৩ কোটি ৮৯ লাখ ৭১ হাজার ৩৬০ টাকা। জব্দ হওয়া এসব সোনার মূল্যের পুরোটাই সরকারি রাজস্ব হিসেবে জমা হয়।

Print Friendly and PDF