চট্টগ্রাম, সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সেরা টিকটকার হলেন আয়মান-মুনজেরিন

প্রকাশ: ২৯ জানুয়ারি, ২০২৪ ৫:৫৩ : অপরাহ্ণ

 

দেশে প্রথমবারের মতো সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের বার্ষিক আয়োজন ‘ইয়ার অন টিকটক-২০২৩’ উদযাপিত হয়েছে। যেখানে বর্ষসেরা ক্রিয়েটরের পুরস্কার পেয়েছেন আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ দম্পতি। দুই ক্যাটাগরিতে তারা এ পুরস্কার জিতেছেন।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে ‘ইয়ার অন টিকটক’ অনুষ্ঠান সম্পন্ন হয়। পরদিন শনিবার (২৭ জানুয়ারি) রাতে রাজধানীর অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ দম্পতির হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

 

 

অনুষ্ঠানটির মূল আকর্ষণ ছিল ‘ক্রিয়েটর অফ দ্য ইয়ার ২০২৩’ ক্যাটাগরি। এই বিভাগে অ্যাওয়ার্ড পেয়েছেন আয়মান সাদিক। সেরা ফ্যাশন ক্রিয়েটরের পুরস্কার পেয়েছেন ‘স্টাইল_হাট’, এবং সেরা বিউটি ক্রিয়েটর হিসেবে পুরস্কার পেয়েছেন ‘লাইফ ইস মেও’।

অন্যদিকে, সেরা ফুড ক্রিয়েটর ছিলেন ‘ফুডখোর’ এবং সেরা উদীয়মান ক্রিয়েটর হিসেবে পুরস্কার পেয়েছেন ‘কিক স্যানড সিক্স’। পাশাপাশি ‘বেস্ট আমার বাংলাদেশ কনটেন্ট’ ক্যাটাগরিতে, ব্যতিক্রমী কনটেন্ট নির্মাণের জন্য পুরস্কার পেয়েছেন ‘দ্য মাহিম মেইকস’। আর শিক্ষামূলক কনটেন্ট বানানোর জন্য ‘মুনজেরিন.শহীদ’ পুরস্কার পেয়েছেন #লার্ন অন টিকটক ক্রিয়েটর ক্যাটাগরিতে।

 

 

সেরা স্পোর্টস ক্রিয়েটর হিসেবে পুরস্কার পেয়েছেন ‘নিয়ন_অন’, এবং বড় ধরনের কনটেন্ট তৈরিতে দক্ষ ‘রবিন রাফান’ পুরস্কার জিতে নেন লং-ফর্ম কনটেন্ট ক্যাটাগরিতে। এছাড়া লোকেশন ট্যাগিং ফিচারটি দারুনভাবে ব্যবহার করার কারণে বেস্ট ইউজ অফ লোকেশন ট্যাগিংয়ের জন্য সেরা হয়েছেন ‘ফুডিশ’।

প্রসঙ্গত, এ বছর ১২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত এই আয়োজনের জন্য টিকটক অ্যাপের মাধ্যমে ভোটগ্রহণ চলে। যেখানে টিকটক ক্রিয়েটর অ্যাওয়ার্ডস অপশনে মোট ৮টি ক্যাটাগরিতে ভোট নেয়া হয়। পুরস্কারের জন্য মনোনীতরা এতে প্রায় ১ মিলিয়নেরও বেশি ভোট পেয়েছিলেন।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF