চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো আইসিসি

প্রকাশ: ২৯ জানুয়ারি, ২০২৪ ১২:৪৫ : অপরাহ্ণ

প্রায় আড়াই মাস পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ওপর জারি করা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এর আগে, গত নভেম্বরে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সদস্যপদ স্থগিত করেছিল আইসিসি।

রোববার (২৮ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কার বাজে পারফরম্যান্সের কারণে বোর্ডের ওপর হস্তক্ষেপ করেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। দল ভারত ছাড়ার আগেই পুরো বোর্ডকে বরখাস্ত করে

অন্তর্বর্তীকালীন কমিটি দিয়ে বোর্ডকে মেরামতের সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। অবশ্য বোর্ড প্রধান শাম্মি সিলভার আপিলে পুরনো কর্মকর্তাদের আবার বহাল রাখেন লঙ্কান আদালত।

এরপর রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ এনে ১০ নভেম্বর অনির্দিষ্টকালের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সদস্য পদ স্থগিত করে আইসিসি। তাতে নিজেদের দেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন থেকে বঞ্চিত হয় তারা। তবে দ্বিপাক্ষিক সিরিজ ও আইসিসির ইভেন্টে অংশগ্রহণে কোনো বাধা ছিল না লঙ্কানদের।

সদস্যপদ স্থগিত করার পর থেকে প্রায় আড়াই মাস লঙ্কান ক্রিকেট বোর্ডের কার্যক্রম পর্যবেক্ষণ করেছে আইসিসি। এ সময় তৃতীয় পক্ষের কোনো হস্তক্ষেপ না দেখে সন্তুষ্টি প্রকাশ করে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সংস্থাটি।

Print Friendly and PDF